ইউল্যাবের নবীনবরণ অনুষ্ঠিত

ইউল্যাবের নবীনবরণ অনুষ্ঠিত
ইউল্যাবের নবীনবরণ অনুষ্ঠিত  © সংগৃহীত ছবি

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ নবীনবরণ হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টার (বিওয়াইএলসি) প্রতিষ্ঠাতা ও সভাপতি এজাজ আহমেদ, ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, উপউপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. কাজী আনিস আহমেদ বলেন, বর্তমানের শিক্ষার্থী হিসেবে আপনি যে সকল কর্মক্ষেত্রের জন্য নিজেকে প্রস্তুত করছেন তা ভবিষ্যতে আর হয়তো দেখা যাবে না। হতে পারে সম্পূর্ণ নতুন ধরনের কাজের ক্ষেত্র তৈরি হবে যা এখন আমরা কল্পনা করতে পারছি না। তাই জীবনব্যাপী শিক্ষা গ্রহণের জন্য শিক্ষার্থীদের একটি মানসিক ক্ষুধা তৈরি হওয়া দরকার। এটিই লিবারেল আর্টস শিক্ষার মূল বক্তব্য।

আরও পড়ুন: যমজ ভাইদের সঙ্গে যমজ দুই বোনের বিয়ে

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান নবীনদের উদ্দেশে একটি সংক্ষিপ্ত অনুপ্রেরণামূলক বক্তব্য দেন এবং বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং অন্যান্য সিনিয়র শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন।

স্বাগত বক্তব্যে ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা লিবারেল আর্টস শিক্ষা, এবং মুক্তচিন্তা, সমালোচনামূলক মানসিকতা এবং সৃজনশীলতার অনুশীলনের উপর জোড় দেন।

ইউল্যাবের স্টুডেন্ট অ্যাফেয়ার্স এবং কমিউনিকেশন অফিসের আয়োজনে অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে ইউল্যাব সাংস্কৃতিক সংসদ ইউল্যাবের থিম সং পরিবেশন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউল্যাবের ট্রেজারার, রেজিস্টার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও নবাগত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ