গণ বিশ্ববিদ্যালয় খোলা থাকবে কিনা সিদ্ধান্ত কাল

গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে স্কুল-কলেজ বন্ধ রাখার কথা বললেও বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে নিজ নিজ প্রতিষ্ঠান অনুরূপ ব্যবস্থা নেবে বলে উল্লেখ করা হয়। এক্ষেত্রে গণ বিশ্ববিদ্যালয় কী সিদ্ধান্ত নিবে তা জানা যাবে আগামীকাল।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। তিনি বলেন, প্রো-ভিসি আছেন। ওনার সাথে আলোচনা করে দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে।

এ বিষয়ে রেজিস্ট্রার এস তাসাদ্দেক আহমেদ বলেন, আমরা সবাই একসাথে বসে আলোচনা না করে সিদ্ধান্ত দিতে পারি না। আগামীকাল শনিবার পরবর্তী করণীয় ঠিক করতে আমরা সবাই বসবো। তারপর সিদ্ধান্ত জানাতে পারবো।

আরও পড়ুন- আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

এদিকে করোনার এমন পরিস্থিতিতে প্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে মত প্রকাশ করেছেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সম্পর্কে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের শেষ বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা আপাতত কিছুদিন বন্ধ চাই। চারদিকে যে অবস্থা তাতে এটাই ঠিক হবে বলে মনে করছি।

ফার্মেসি বিভাগের ৩য় বর্ষের সাফরিন এশা নামের আরেক শিক্ষার্থী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় এর আগেও অনলাইনে ক্লাস-পরীক্ষা নিয়েছে। সেক্ষেত্রে এমন পরিস্থিতিতে পূর্বের ব্যবস্থা গ্রহণ করাটাই যুক্তিযুক্ত হবে বলে মনে করছি।

আরও পড়ুন- ঢাবির পরীক্ষা চলবে, হল থাকবে খোলা

এর আগে, করোনার প্রকোপ বাড়ায় ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করেছিলো সরকার। প্রথমে স্বল্প সময়ের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হলেও পরে দফায় দফায় বাড়ানো হয় ছুটি। পরিস্থিতির উন্নতি হলে দেড় বছর পর ২০২১ সালের সেপ্টেম্বরে পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা হয়।


সর্বশেষ সংবাদ