বাড়তে পারে শীত, রোদের দেখা মিলবে যেদিন

শীত
বাড়তে পারে শীত  © সংগৃহীত ছবি

তাপমাত্রা আবারো কমতে শুরু করেছে। কয়েকদিন দেশের কয়েক জায়গায় বৃষ্টিপাত দেখা দিলেও আগামী ৩দিন কমতে পারে বৃষ্টিপাতের প্রবণতা আর এতে করে রাতের তাপমাত্রা কমতে পারে। আজ শুক্রবার (১৪ জানুয়ারি) এমন তথ্য জানিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।

আবহাওয়ার অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এছাড়া ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: কলেজ শিক্ষার্থীদের বিষয়-গ্রুপ পরিবর্তন শুরু ১৬ জানুয়ারি

তিনি আরও বলেন, কাল দেশের অনেক স্থানে রোদের দেখা মিলতে পারে। আবার কিছু কিছু জায়গায় মেঘলা আবহাওয়া থাকতে পারে। তবে রবিবার থেকে দেশের সর্বত্র রোদের দেখা মিলবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আজ মধ্যরাত থেকে কাল শনিবার সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও এবং এর কাছাকাছি এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আরও পড়ুন: প্রতি ৪৬ সেকেন্ডে মারা যাচ্ছেন একজন আমেরিকান

এদিকে, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস। এর একদিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে, শূন্য দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।


মন্তব্য

x