প্রতারণা মামলায় নর্দান বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান গ্রেফতার

অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ
অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ  © সংগৃহীত

প্রতারণা মামলায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১০ জানুয়ারি) বনানীর প্রাসাদ সেন্টারে তার নিজ কার্যালয় থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিআইবি) একটি দল তাকে আটক করে।

পিবিআইয়ের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ইউসুফ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, খিলক্ষেত থানায় দায়ের করা নর্দান ইউনিভার্সিটির জমি ক্রয় সংক্রান্ত এক প্রতারণা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। পিআইবি মামলাটি তদন্ত করবে। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করে রিমান্ড চাইবে পিবিআই।

মামলা সূত্রে জানা যায়, আবু ইউসুফের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করেন আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূঁইয়া।

আরও পড়ুন- টিকা ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া যাবে না, প্রজ্ঞাপন জারি

লিখিত অভিযোগে বলা হয়, ২০১৩ সালে নর্দার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস করার জন্য আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের কাছ থেকে পাঁচ বিঘা জমি কেনার বায়নাপত্র করেন আবু ইউসুফ মোহাম্মদ আব্দুল্লাহ। যার মূল্য ধরা হয় ৫০ কোটি টাকা। এরমধ্যে ৩০ কোটি টাকা পরিশোধ করেন। বাকি ২০ কোটি টাকা পরিশোধ না করে তৈরি করেন জাল দলিল। যেখানে নয় কোটি ৩৩ লাখ টাকায় জমিটি কেনা ও রেজিস্ট্রি দেখানো হয়।

আরও পড়ুন- ১১ বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি

অভিযোগে আরও বলা হয়, ২০১৯ সালে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজ চলার সময়ে জমির পাওনা টাকা চাইলে বিবাদী তা পরিশোধে অস্বীকার করেন। পাশাপাশি বাদীর ভাই নজরুল ইসলাম ভুঁইয়া জমি রেজিস্ট্রেশন করে দিয়েছেন বলে দাবি করেন। যদিও বাদীর ভাই রেজিস্ট্রেশনের কিছু জানেন না বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ