ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘স্পট রিক্রুটমেন্ট প্রোগ্রাম’ অনুষ্ঠিত

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘স্পট রিক্রুটমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত
ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘স্পট রিক্রুটমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত  © টিডিসি ফটো

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর আমিনুল ইসলাম হলে ‘স্পট রিক্রুটমেন্ট প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে। রোববার (০২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়টির ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টার (সিডিসি) ও দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ডিবিজি টেকনোলজি বিডি লিমিটেডের (শাওমি মোবাইল বিডি) যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাওমি মোবাইল বিডির ব্যাবস্থাপনা পরিচালক কেভিন ইয়ং, মানবসম্পদ ব্যবস্থাপক রুবেল পারভেজ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার ড. নাদির বিন আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূঁইয়া, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শহীদ উল্লাহ, ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক মো. শামসুদদোহা এবং দোভাষী সাজিদ কাজী।

আরও পড়ুন: কার্যক্রম চললেও লাল তারকা চিহ্ন নেই ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে

শাওমি মোবাইল বিডির বিভিন্ন পদে কর্মী নিয়োগের উদ্দেশ্যে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী জীবনবৃত্তান্ত জমা দেন এবং সেমিনার শেষে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পরবর্তী ধাপের পরীক্ষার জন্য আহ্বান জানানো হবে।

আরও পড়ুন: ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য লুৎফর রহমান

শাওমি মোবাইল বিডির ব্যাবস্থাপনা পরিচালক কেভিন ইয়ং বলেন, বাংলাদেশে উৎপাদনমুখী প্রতিষ্ঠানের চাহিদা দিন দিন বাড়তেই থাকবে। সুতরাং যে সব শিক্ষার্থী ম্যানুফেকচারিং সেক্টরে ক্যারিয়ার গড়তে চায় তাদেরকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, ডিবিজি টেকনোলজি একটি ম্যানুফেকচারিং প্রতিষ্ঠান। এখানে শাওমির পণ্য উৎপাদন করা হয়।

আরও পড়ুন: দ্বিতীয় মেয়াদে ড্যাফোডিল ইউনিভার্সিটির উপ-উপাচার্য হলেন মাহবুব-উল-হক

কেভিন ইয়ং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সুবৃহৎ সবুজ ক্যাম্পাস দেখে মুগ্ধতা প্রকাশ করেন। এমন নির্মল পরিবেশবান্ধব ক্যাম্পাসে যারা পড়াশোনা করেছেন তারা কর্মক্ষেত্রেও সফল হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ড. নাদির বিন আলী শুভেচ্ছা বক্তব্যে বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একটি প্রযুক্তিভিত্তিক বিশ্ববিদ্যালয়। ফলে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রযুক্তির দক্ষতায় সবসময় অন্যদের চেয়ে এগিয়ে থাকে। ডিবিজি টেকনোলজি একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের মেধা ও যোগ্যতার মাধ্যমে ডিবিজি টেকনোলজিতে স্থান করে নেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ