গ্রিন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক বই উপহার

গ্রিন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু ও  মুক্তিযুদ্ধভিত্তিক বই উপহার
গ্রিন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক বই উপহার  © সংগৃহীত

রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের গ্রন্থাগারে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধসহ নানা বিষয়ের ওপর লিখিত প্রায় দেড়শ’ বই ও বেশ কিছু দুর্লভ আলোকচিত্র উপহার দিয়েছেন ইউএস-বাংলা গ্রুপের সিইও লে. জেনারেল মো. মইনুল ইসলাম।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ক্যাম্পাস অডিটোরিয়ামে আয়োজিত আড়ম্বপূর্ণ এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বইগুলো গ্রহণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির।

আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের নিয়ম-শৃংঙ্খলা বিষয়ক নোটিশ প্রত্যাহার

এ সময় উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিসটিংগুইজড প্রফেসর ড. নিতাই চন্দ্র সূত্রধর, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলামসহ বিভাগীয় চেয়ারপার্সনবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, বই সবসময়ই ব্যক্তিকে আলোকিত করে। আর সেই বই যদি দেশের ইতিহাস নিয়ে রচিত হয়, তবে তা নিঃসন্দেহে মানুষকে সমৃদ্ধ থেকে সমৃদ্ধতর করে। আবার শুধু বইয়ের জ্ঞান কাজে লাগিয়েই একটি জাতির স্বপ্ন পূরণের পাশাপাশি দেশকে উন্নত করে গড়ে তোলা সম্ভব। মুক্তিযুদ্ধভিত্তিক মূল্যবান বইগুলো গ্রিন ইউনিভার্সিটি লাইব্রেরিতে প্রদান করার লে. জেনারেল মো. মইনুল ইসলামকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও পড়ুন: এসএসসির ফল ৩০ ডিসেম্বর

বাংলাদেশের ইতিহাস জানতে একাডেমিক বইয়ের পাশাপাশি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন সংক্রান্ত বই পড়ার প্রতি গুরুত্বারোপ করেন লে. জেনারেল মো. মইনুল ইসলাম।

 


সর্বশেষ সংবাদ