সাউদার্ন ইউনিভার্সিটির ছাত্রী

আঁখির হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

আঁখির হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন
আঁখির হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন  © সংগৃহীত

চট্টগ্রাম সাউদার্ন ইউনিভার্সিটির মেধাবী ছাত্রী মাহমুদা খানম আঁখির হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টায় বাঁশখালী উপজেলা পরিষদের সামনে বিভিন্ন সামাজিক সংগঠন ও স্থানীয়দের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: ব্রিটেনে প্রথম নারী কিউসি হলেন বাংলাদেশী সুলতানা

মানববন্ধনে বক্তারা জানান, ‘বিয়ের পর থেকে কথিত আইনজীবী স্বামী আনিসুল ইসলাম মাহমুদা খানম আঁখিকে টাকা-পয়সার জন্য চাপ প্রয়োগ করে। সর্বশেষ ১০ লক্ষ টাকা যৌতুক দাবি করলে, টাকা না পেয়ে তার স্বামী স্ত্রীর ওপর নির্যাতন শুরু করে। এক পর্যায়ে পায়ের বুট জুতা দিয়ে তলপেটে লাথি মারে। এরপর গৃহবন্দি করে রাখে তাকে। হাতের মোবাইল ফোন কেড়ে নেয়। পরে অবস্থা সংকটাপন্ন হলে বেসরকারি মেডিকেলে ভর্তি করা হয় তাকে।’

আরও পড়ুন: লঞ্চ থেকে লাফিয়ে যেভাবে স্ত্রীসহ প্রাণে বাঁচলেন ইউএনও

বক্তারা বলেন, ‌‌শিক্ষার্থী আখিঁর স্বামী আইনজীবী আনিসুল ইসলাম যৌতুক না পেয়ে নির্যাতনের মাধ্যমে তাকে নির্মমভাবে হত্যা করেছেন। আমরা তার ফাঁসি চাই। যাতে এমন নির্মম ও অমানবিক ঘটনার পুনরাবৃত্তি না হয়।

মানববন্ধনে বক্তব্য দেন আঁখির মামা আশরাফ আলী, যুবলীগ নেতা এম মনছুর আলী, আব্দুল আজিজ, কাউন্সিলর রুজিয়া সোলতানা রুজি, যুবলীগ নেতা আব্দুল অদুদ লেদু, কায়েশ সরোয়ার সুমন, হামিদ হোসেন, বেলাল উদ্দিন, এম আউয়াল টিপু, শাহেদুল ইসলাম, কাজী সাহাব উদ্দীন, রাজিব, মোহাম্মদ কাইছার, মিনহাজ উদ্দিন রুবেল, ফখরুল ইসলাম রবিন, মো. মহিউদ্দিন, মো. শহিদ, আরিফুল ইসলাম, মিজান, ইফতেখার প্রমুখ।

আরও পড়ুন: ইয়াবাসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার

এ ঘটনায় নিহত মাহমুদা খানম আঁখির পরিবার চট্টগ্রামের চান্দগাঁও থানায় স্বামী আইনজীবি আনিসুল ইসলামকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বর্তমানে জেল হাজতে আছেন আনিসুল।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর নগরীর একটি হাসপাতালে মারা যান গৃহবধূ মাহমুদা খানম আঁখি। ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে তার স্বামীকে। আঁখিরের পরিবারের দাবি, আঁখিকে তার স্বামী নির্যাতন করে হত্যা করেছেন।


সর্বশেষ সংবাদ