দু’একদিনের মধ্যে ঢাবি ছাত্রলীগের হল সম্মেলনের তারিখ ঘোষণা

সম্মেলন
ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম শাখা ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টির হল সম্মেলনের তারিখ দু’একদিনের মধ্যেই জানানো হবে। আজ সোমবার (৬ নভেম্বর) বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বলেন, হল সম্মেলনের তারিখ আমরা দুই এক দিনের মধ্যে জানিয়ে দিব।

নেতৃত্ব বাছাইয়ে কোন বিষয়গুলো বিবেচনা করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা সংগঠনের আদর্শ গভীরভাবে ধারণ করে, সংগঠনের জন্য নিবেদিত প্রাণ; ছাত্রলীগের আন্দোলন, সংগ্রাম ও কর্মসূচীতে জড়িত আছে এবং যাদের নেতিবাচক ঘটনার সাথে একেবারেই সংশ্লেষণ নেই তাদেরকেই মূলত ছাত্রলীগের নেতৃত্বে স্থান দেয়া হবে।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, ৩২০ জন পদপ্রত্যাশী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছে। হল কমিটির নেতৃত্বের জন্য যাচাই-বাছাই এখনো চলছে। আমরা খুব দ্রুত হল সম্মেলনের তারিখ জানিয়ে দিব।

যাচাই-বাছাইয়ে কোন বিষয়গুলো দেখা হচ্ছে এমন প্রশ্নের উত্তরে সঞ্জিত বলেন, যারা হল গুলোতে শিক্ষার্থীদের অধিকার ও কার্যক্রমকে গুরুত্ব দিবে; যারা বিশ্ববিদ্যালয়ের সবকিছু বুঝবে; সাধারণ ছাত্রদের সাথে মিশবে এবং ছাত্রলীগকে সাধারণ শিক্ষার্থীদের দ্বারে দ্বারে পৌঁছে দিবে তাদেরকে নেতৃত্বের জন্য নির্ধারণ করা হবে।

তিনি বলেন, যারা কোন ধরনের অপকর্মের সাথে জড়িত তাদেরকে অবশ্যই বাদ দেয়া হবে।

এর আগে গত ৩০ অক্টোবর এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করেছিলেন।

ছাত্রলীগের সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে আলাদা আলাদা সম্মেলন হতে পারে, আবার একই সঙ্গেও হতে পারে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সর্বশেষ বার্ষিক হল সম্মেলন হয় ২০১৬ সালের ২৭ নভেম্বর। এর ১৬ দিন পর ১৩ ডিসেম্বর এক বছরের জন্য ঢাবি ছাত্রলীগের ১৮টি হল শাখার কমিটি ঘোষণা করা হয়। এরপর ২০১৮ সালের ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে একই বছর ৩১ জুলাই সনজিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হলেও এতদিন হল কমিটি হয়নি।


মন্তব্য

x