মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীরা দুই লক্ষ টাকা বৃত্তি পাবে : বেনজির

গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ   © সংগৃহীত

ঢাকা ২০ আসনের এমপি ও বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের প্রতিবছর দুই লক্ষ টাকা বৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছেন। বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ট্রান্সপোর্ট চত্বরে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন : গণ বিশ্ববিদ্যালয়ে অন্যরকম নবীনবরণ

করোনার কারণে দীর্ঘ ১৮ মাস ক্যাম্পাস বন্ধ থাকার ফলে পরপর তিনটি সেমিষ্টারের শিক্ষার্থীদের বরণ করতে পারেনি প্রতিষ্ঠানটি। অবশেষে, ১ম থেকে ৩য় সেমিষ্টারের অধ্যয়নকারী তিন সেমিষ্টারের শিক্ষার্থীদের একসাথে বরণ করে নেওয়া হয়।

ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের সিনিয়র প্রভাষক আয়শা সিদ্দিকা রাত্রির সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যপক ডা. মো. দেলওয়ার হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত, শপথ ও ফুলের তোড়ার মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় নবীন শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করেন। আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের সম্পন্ন হয়।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ