ইউল্যাবের সমাবর্তন কাল, বক্তা মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা
মাশরাফি বিন মুর্তজা  © ফাইল ছবি

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ষষ্ঠ সমাবর্তন কাল সোমবার (২৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে। এতে সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মর্তুজা। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবার অনলাইনে এ সমাবর্তন অনুষ্ঠান হবে। 

শনিবার (২৭ নভেম্বর) সকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ইউল্যাবের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ইমরান রহমান এবং রেজিস্ট্রার লে. কর্নেল (অব) ফয়জুল ইসলাম।

সংবাদ সম্মেলনে রেজিস্ট্রার লে. কর্নেল (অব) ফয়জুল ইসলাম জানান, সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তরের ৯টি প্রোগ্রাম থেকে ৭৫৪ শিক্ষার্থী সমাবর্তনে অংশ নেবে। এতে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতির পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সভাপতিত্ব করবেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ ছাড়া ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং সাংসদ কাজী নাবিল আহমেদ অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

বর্তমান পরিস্থিতিতে সশরীরে সমাবর্তন আয়োজন না করা নিয়ে এক প্রশ্নের জবাবে ইউল্যাবের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমান বলেন, সমাবর্তন আয়োজনের বিষয়টি সরকারকে অনেক আগেই জানানো হয়েছে। আমরা তো আর জানতাম না যে পরিস্থিতি এখনকার মতো হবে। সরকার আমাদের অনলাইনে সমাবর্তনের অনুমতি দিয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে সমাবর্তন করছি আমরা। তবে আমাদের চেষ্টা থাকবে অনুষ্ঠানকে যতটা প্রাণবন্ত করা যায়। সোমবার বিকেল ৩টা থেকে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে বলে তিনি জানান ।

অনলাইনে আয়োজিত এ সমাবর্তন ইউল্যাবের অফিশিয়াল ফেসবুক পেজে (www.facebook.com/ULABian)  সরাসরি সম্প্রচারিত হবে।


সর্বশেষ সংবাদ