নর্দান ইউনিভার্সিটির উপ-উপাচার্য হিসেবে যোগ দিলেন অধ্যাপক নজরুল ইসলাম

নর্দান ইউনিভার্সিটি
উপ-উপাচার্য অধ্যাপক নজরুল ইসলাম  © ফাইল ফটো

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ইউনিভার্সিটি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর নতুন উপ-উপাচার্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. নজরুল ইসলাম। আগামী ৪ বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছেন নর্দান বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামাণ্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এটি গত ১লা নভেম্বর থেকে কার্যকর হয়েছে।

অধ্যাপক ড. ইসলাম ২৮ বছরের দীর্ঘ শিক্ষকতা জীবনে বাংলাদেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ-সাউথ ইউনিভার্সিটি, ইস্ট- ওয়েস্ট ইউনিভার্সিটি, এবং ইস্টার্ন ইউনিভার্সিটি অন্যতম।

এছাড়া তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট গবেষক ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশের একজন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক।

আরও পড়ুন: নর্দান ইউনিভার্সিটর নতুন প্রো-ভিসি ড. নজরুল ইসলাম

প্রফেসর নজরুল ইসলাম এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, থাইল্যা থেকে ২০০২ সালে পিইচডি ডিগ্রি এবং ১৯৯৮ এমবিএ ডিগ্রি গ্রহণ করেন। এরপূর্বে ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.কম এবং ১৯৮৬ সালে একই বিশ্ববিদ্যালয় বি.কম(অনার্স) ডিগ্রী নেন।

তার লেখা আর্টিকেলসমূহ বিভিন্ন বিখ্যাত জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়াও দেশে বিদেশে বিভিন্ন ফোরামে তিনি তার গবেষনালব্দ পেপারস উপস্থাপন করেছেন।


মন্তব্য

x