কিউএস এশিয়া র‍্যাঙ্কিং: এবারও সেরা নর্থসাউথ

নর্থ সাউথ ইউনিভার্সিটি
নর্থ সাউথ ইউনিভার্সিটি  © ফাইল ছবি

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এবারও শীর্ষস্থান ধরে রেখেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)। এছাড়া এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ২১৫তম স্থান অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টি। বৃহস্পতিবার (০৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে গর্বের সঙ্গে তার অবিসংবাদিত প্রথম স্থান ধরে রেখেছে। একইসঙ্গে এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ২১৫তম স্থান অর্জন করেছে।

এর আগে, গত মঙ্গলবার (০২ নভেম্বর) সংস্থাটির ওয়েবসাইটে ‘কিউএস এশিয়া ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস ২০২২’ শীর্ষক এশিয়ার মধ্যে সেরা ৬৮৭টি বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা ও গবেষণা সংস্থা কোয়াককোয়ারেলি সায়মন্ডসের কোয়াকুয়ারেলি সাইমন্ডসের (কিউএস) র‍্যাঙ্কিংয়ের এবারে পুরো এশিয়ার মধ্যে সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (বুয়েট) মোট ১৩টি স্থান পেয়েছে।


মন্তব্য

x