ঢাবির ‘খ’ ইউনিটে ফেল করেছে ৮৩ শতাংশ

ফলাফল
ঢাবির ‘খ’ ইউনিটে ফেল করেছে ৮৩ শতাংশ  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ ফল প্রকাশ করা হয়। এ বছর ‘খ’ ইউনিটে ফেল করেছে ৮৩.১১ শতাংশ। আর মোট শিক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ৭ হাজার ১২ জন।

মঙ্গলবার (২ নভেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এবার ‘খ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন মো জাকারিয়া নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। মোট ১২০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর মোট ১০০.৫। দারুল জান্নাত কামিল মাদ্রাসা থেকে তিনি দাখিল ও আলিম দিয়ে ভর্তি পরীক্ষা দেন তিনি।

গত ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবার ‘খ’ ইউনিটে সর্বমোট ৪৭ হাজার ৬৩২ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন। যার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮ হাজার ৮৫০, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ৮৫২, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৩৭৭, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ৭২, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ২০৪, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯২১, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৭৪১ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৬১৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন।


x