ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে হলো ক্লিনিং অ্যাওয়ারনেস ক্যাম্পেইন

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে হলো ক্লিনিং অ্যাওয়ারনেস ক্যাম্পেইন
ক্লিনিং অ্যাওয়ারনেস ক্যাম্পেইন র‌্যালিতে শিক্ষক-শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ক্যাম্পাস প্রাঙ্গণকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতনতামূলক ‘ক্লিনিং অ্যাওয়ারনেস ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ‘ক্লিন ক্যাম্পাস, গ্রিন ক্যাম্পাস’ প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের ‘ভলান্টারি সার্ভিস ক্লাব’ এর উদ্যোগে এই ক্যাম্পেইন আয়োজন করা হয়।   

আয়োজকরা বলেন, করোনাকালীন সময়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং অসাবধানতার কারণে আমরা ডেঙ্গু সহ নানাবিধ রোগব্যাধিতে প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছি। তার থেকে কিছুটা হলেও সুরক্ষা প্রদানের জন্য এই কর্মসূচীর আয়োজন।   

সকালে ক্যাম্পাস ব্যাপী এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে ক্যাম্পেইন উদ্বোধন করা হয়। র‍্যালী শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে। এসময় তাদের সাথে থেকে সহযোগিতা করেন বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মীরাও। এরপর ক্যাম্পাসের সবুজ পরিবেশ ধরে রাখার ব্যাপারে সচেতনমূলক প্রচারণা চালান ভলান্টারি সার্ভিস ক্লাবের সদস্যরা।

পরিষ্কার-পরিচ্ছন্নতার এই ক্যাম্পেইনে শিক্ষার্থীদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ইসহাক মিজি, ডেপুটি ডিরেক্টর মোসলেহ্উদ্দিন চৌধুরী, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর কাজী দিলজীব কবির সহ অনেকে।

ভলান্টারি সার্ভিস ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি নাহিদুল ইসলাম, সহ সভাপতি  শাদিদুল আবিদ ও মাহাবুবুল করিম সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ