বান্দরবান গিয়ে এক মাস ধরে নিখোঁজ আইআইইউসি ছাত্রসহ তিনজন

চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিখোঁজ
রিদুয়ানুল হক  © সংগৃহীত

ব্যবসায়িক কাজে বান্দরবান গিয়ে প্রায় এক মাস ধরে নিখোঁজ রয়েছেন চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ছাত্র রিদুয়ানুল হক সহ তিনজন।

নিখোঁজ রিদুয়ানুল আইআইইউসির আইন বিভাগের শেষ বর্ষের ছাত্র এবং নগরীর আনোয়ারার বারশত ইউনিয়নের বাসিন্দা। রিদুয়ানুলের সঙ্গে নিখোঁজ হওয়া বাকি দুজন হলেন- ঢাকার লালবাগের বাসিন্দা রফিকুল ইসলাম (৩৩) এবং কেরানীগঞ্জের বাসিন্দা আবু বক্কর (৩২)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর একটি রেস্তোরাঁয় নিখোঁজ ছেলের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন রিদুয়ানুলের মা শামীমা আক্তার।

সেখানে তিনি জানান, পড়াশোনার পাশাপাশি চট্টগ্রাম শহরে মধুর ব্যবসা করতো তার ছেলে। ব্যবসায়িক সূত্রে রিদুয়ানুলের সঙ্গে ঢাকা রফিকুলের সঙ্গে পরিচয় হয়। বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রফিকুলের পেঁপের বাগান রয়েছে। গত ২২ আগস্ট রিদুয়ানুল নাইক্ষ্যংছড়ির কম্বনিয়া ৭নং ওয়ার্ডের সেই বাগানে যান। সেখানে তাদের সঙ্গে ছিলেন ঢাকার আবু বক্কর।

শামীমা আক্তার বলেন, সেখান (নাইক্ষ্যংছড়ি) থেকে গত ২৪ আগস্ট বেলা ১১টায় তারা সবাই মোটরসাইকেলে চড়ে রামুর গর্জনিয়া মাঝির কাটা এলাকায় যান কেনার জন্য কিছু জমি দেখতে। বিকেল পাঁচটায় তারা আবার নাইক্ষ্যংছড়ির উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু এরপর থেকে তাদের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের ফোনও বন্ধ।

গত ২৯ আগস্ট রামু থানায় তিন পরিবারের সদস্যরা একটি নিখোঁজ ডায়েরি করেছেন।

রিদুয়ানুল হকের মামা মো. ইউনুছ বলেন, রিদুয়ানুল হকের বাবা ও বড় ভাই দীর্ঘদিন ধরে দুবাই ব্যবসা করেন। ছেলের নিখোঁজের সংবাদে তারা খুবই চিন্তায় আছেন। একই অবস্থা নিখোঁজ রফিকুল ও আবু বক্করের পরিবারেরও।

নিখোঁজদের বিষয়ে জানতে চাইলে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন বলেন, তাদের খুঁজে বের করতে পুলিশের চেষ্টা অব্যাহত আছে।


x

সর্বশেষ সংবাদ