১ নভেম্বর থেকে ডিআইইউতে সশরীরে পাঠদান শুরুর ঘোষণা

বেসরকারি বিশ্ববিদ্যালয়
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি  © ফাইল ফটো

আগামী ১ নভেম্বর থেকে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার কর্তৃক নির্দেশনা পাওয়া সাপেক্ষে ১ নভেম্বর থেকে হতে পুনরায় সশরীরে তাত্ত্বিক ও ব্যবহারিক ক্লাশসহ সকল শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে।

বিশ্ববিদ্যালয়টির যেসব শিক্ষার্থী এখনও করোনা টিকার রেজিষ্ট্রেশন করেননি তাদেরকে দ্রুত রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণের জন্য ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তথ্যমতে, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে সকল শিক্ষার্থীদের করোনার টিকার অন্তত এক ডোজ দেওয়ার পর পাবলিক বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে যেকোন দিন ক্যাম্পাস খুলে দিতে পারে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কিন্তু বেসরকারি বিশ্ববিদ্যালয় কবে খুলবে, সে সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনো কিছু জানা যায়নি। তবে আগামী অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে খুলতে পারে বেসরকারি বিশ্ববিদ্যালয়। এসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসনের ইস্যুটি না থাকায় শর্ট টাইমের মধ্যে এই ঘোষণা আসতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ বলেন, সম্প্রতি সরকারি বিশ্ববিদ্যালয়গুলো খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে দিকনির্দেশনা দেওয়া হয়েছে। তবে বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে তেমন দিকনির্দেশনা দেওয়া হয়নি। সেই হিসেবে কবে খুলছে সেটি বলা যাচ্ছে না। তবে পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় থেকে খোলার ব্যাপারে উদ্যোগ নেওয়া হলে তখন যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ