করোনার টিকা: এনআইডি বিহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে ইউজিসি

ভর্তি পরীক্ষা
বেসরকারি বিশ্ববিদ্যালয়  © লোগো

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীর বয়স ১৮ এবং তার চেয়ে বেশি কিন্তু তাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তবে তাদের জন্মসনদ রয়েছে। করোনা টিকা দেওয়ার লক্ষ্যে এসব শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালক মো. ওমর ফারুখ স্বাক্ষরিত এক স্মারকে বলা হয়েছে, আগামী তিন দিনের মধ্যে ইউজিসির নির্ধারিত ছকে এসব তালিকা পাঠাতে হবে। 

এদিকে, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক ভার্চুয়াল বৈঠকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী সবাইকে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে করোনা প্রতিরোধী টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট প্রতিনিধিরা সংযুক্ত ছিলেন। 

বৈঠকে জানানো হয়, নিবন্ধন সম্পন্ন হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গিয়ে টিকা নিতে পারবেন, আবার যে যেখানে আছেন স্থানীয় টিকাকেন্দ্রে গিয়েও টিকা নিতে পারবেন। আর সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে ২৭ সেপ্টেম্বরের পরে যে কোনও দিন বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারবে। তবে বৈঠকে বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোন আলোচনা হয়নি বলে জানা গেছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ