৫ অগাস্ট থেকে বিইউবিটির আন্তর্জাতিক সম্মেলন শুরু

বেসরকারি বিশ্ববিদ্যালয়
সম্মেলনের লোগো  © লোগো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সায়েন্স অ্যান্ড কনটেম্পোরেরি টেকনোলজিস (আইসিএসসিটি) শীর্ষক তিন দিনের আন্তর্জাতিক সম্মেলন ৫ অগাস্ট শুরু হবে।

‘সাসটেইনেবল ডেভলপমেন্ট ফর অপটিমাম গ্রোথ’ স্লোগান নিয়ে সম্মেলনটি রাজধানীর রূপনগরে বিইউবিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কোভিড-১৯ মহামারি কারণে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ভার্চুয়ালি ও সশরীরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞানী, গবেষক, শিল্প-পেশাদার ও শিক্ষাবিদ সম্মানিত অতিথি হিসেবে সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে।

তারা কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রি ৪.০ অ্যাপলিকেশন্স, বিজনেস ইনফরমেটিকস, রোবোটিকস ও সাইবার-ফিজিক্যাল সিস্টেমস ইত্যাদি ক্ষেত্রে নিজস্ব বৈজ্ঞানিক অর্জন ও টেকসই শিল্প উন্নয়ন নিয়ে আলোচনা করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

৫ অগাস্ট দুপুর ১২টায় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে ভাচুর্য়ালি যুক্ত হবেন।

এরপর ৭ অগাস্ট বিকালে সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হবেন।

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক বিইউবিটি ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক।

অন্যান্য পৃষ্ঠপোষক হলেন বিইউবিটি ট্রাস্টের সদস্য এ এফ এম সারওয়ার কামাল ও বিইউবিটি এর উপদেষ্টা অধ্যাপক মো. আবু সালেহ। বিশ্বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান সম্মেলনের অন্যতম পৃষ্ঠপোষক এবং তিনি জেনারেল চেয়ার হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন।

আন্তর্জাতিক সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করবেন ড. সাইফুর রহমান ও যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জোসেফ লরিং।

এছাড়া ব্যাংকক ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. পুমপাট সেনগুডুমলার্ট, বুয়েটের অধ্যাপক সিলিয়া শাহনাজ, লন্ডন ইমপেরিয়াল কলেজের অধ্যাপক ড. বিকাশ পালসহ দেশ ও বিদেশের আরও বেশ কয়েকজন অধ্যাপক প্রবন্ধ উপস্থাপন করবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ