ইউসেটের নতুন ভিসি ডুয়েট অধ্যাপক নুরুল ইসলাম

ভিসি
অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম  © ডুয়েট ওয়েবসাইট

বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)’ এর নতুন ভিসি নিয়োগ দিয়েছে সরকার। 

গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. নুরুল ইসলামকে আগামী ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির ভিসির দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রবিবার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, “রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১ (১) ধারা অনুযায়ী ড. মো: নুরুল ইসলাম, অধ্যাপক (অবসরপ্রাপ্ত), রসায়ন বিভাগ, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, গাজীপুরকে ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট এন্ড টেকনোলজি, নারায়ণগঞ্জ-এর ভিসি পদে যোগদানের তারিখ হতে ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন।”

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৮ আগস্ট বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)’ এর অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। মোট ২৩টি শর্তে এ বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দেয়া হয়।

গত ১ এপ্রিল নভেল করোনাভাইরাসে আক্রান্ত বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব মারা যান। এরপর ৪ মাসের মধ্যে নতুন ভিসি হিসেবে অধ্যাপক ড. মো. নুরুল ইসলামকে নিয়োগ দেয় সরকার।


মন্তব্য

সর্বশেষ সংবাদ