ইউএপি স্প্রিং সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের ভার্চুয়াল ওরিয়েন্টেশন

ভার্চুয়াল ওরিয়েন্টেশন
ভার্চুয়াল ওরিয়েন্টেশন  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের (ইউএপি) স্প্রিং-২০২১ সেমিস্টারের সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (৯ জুলাই) এবং শনিবার (১০ জুলাই) ভার্চুয়ালি এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সি এম শফি সামি। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষার্থীদের পড়ালেখা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইউএপির ট্রাস্টি বোর্ড সর্বাত্মক সহযোগিতা করে আসছে। আমাদের আছে একদল উচ্চযোগ্যতা শিক্ষকমন্ডলী যারা তাদের স্বস্ব শিক্ষা ও গবেষণায় নানামুখী অবদান রাখছে। আশা করব এই শিক্ষকমন্ডলী তোমাদের মধ্যে ভবিষ্যত নেতৃত্ব গড়ে তুলতে সহযোগিতা করবে।

সভাপতির বক্তব্যে ইউএপির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো: সুলতান মাহমুদ বলেন, আজকের এই দিন তোমাদের জন্য গুরুত্বপূর্ণ কারণ এর মাধ্যমে তোমরা জীবনে নতুন পর্বের সূচনা করতে যাচ্ছ। আমি আহবান করব তোমরা তোমাদের সময়ের যতযথ মূল্য দিবে এবং এই বিশ্ববিদ্যালয় যত রিসোর্স আছে তার যথাযত ব্যবহার করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ইউএপির প্রক্টর অধ্যাপক শাহরিয়ার আনাম, সমাজ কল্যাণ অধিদপ্তরের পরিচালক এয়ার কমোডর ইশফাক ইলাহী চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন তিনজন শিক্ষার্থী। স্বাগত বক্তব্য রাখেন ইউএপির রেজিস্ট্রার জনাব আবদুল্লাহ আল মাসুদ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক জহির ইবনে রফিক। এসময় আরও উপস্থিতি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা, নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।


সর্বশেষ সংবাদ