গবেষণার জন্য রিঅ্যাওয়ার্ড পেলেন আইইউবিএটির ৬০ শিক্ষক

  © টিডিসি ফটো

ভালোমানের গবেষণার জন্য বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) ৬০ জন শিক্ষককে ২০১৯-২০২০ সালের রিঅ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সম্প্রতি আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এর সভাপতিত্বে এক অনুষ্ঠানে তাদেরকে এই রিঅ্যাওয়ার্ড প্রদান করা হয়।

আইইউবিএটির প্রতিষ্ঠাতা ড. এম আলিমউল্যা মিয়ান নামে প্রতিষি্ঠত মিয়ান রিসার্চ ইনস্টিটিউট এর উদ্যোগে ১৪১টি নিবন্ধিত গবেষণার জন্য এসব শিক্ষককে এই রিঅ্যাওয়ার্ড প্রদান করা হয়। নিবন্ধিত গবেষণাগুলো মূল্যায়নের ক্ষেত্রে আইএসআই ইনডেক্স, স্কপাস ইনডেক্স এবং আইইউবিএটি রিভিউ এর গুরুত্ব দেওয়া হয়।

এ বছর আইইউবিএটির সেরা তিনজন গবেষক হলেন ড. সুভাষ চন্দ্র পল, ড. সজল সাহা এবং মো. আবু বকর সিদ্দিক।

রিঅ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, মিয়ান রিসার্চ ইনস্টিটিউট এর চেয়ার অধ্যাপক ড. আবুল খায়ের, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড.মো: শহীদুল্লাহ মিয়া,বিজনেস অনুষদের ডিন প্রফেসর ড.খায়ের জাহান সোগরা।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, আমরা গবেষণা, উদ্ভাবন ও নতুন জ্ঞানের সৃষ্টি করে আন্তর্জাতিকমানের গবেষণার ব্যবস্থা গড়ে তোলার চেষ্টা করছি। আইইউবিএটির সবচেয়ে গুরুত্বপূর্ণ কার্যক্রমের মধ্যে একটি হচ্ছে গবেষণা কার্য পরিচালনা এবং এর পর্যবেক্ষণ করা। ভালোমানের গবেষণার জন্য আমরা অর্থায়ন দিচ্ছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

তিনি আইইউবিএটির শিক্ষকদের ভালো মানের গবেষণা করার আহবান জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন আইইউবিএটির সহযোগী অধ্যাপক ও বিবিএ প্রোগ্রামের কো অর্ডিনেটর মোজাফফর আলম চৌধুরী এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন মিয়ান রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ড. সজল সাহা।

উল্লেখ্য, আইইউবিএটির প্রতিষ্ঠাতা মিয়ান রিসার্চ ইনস্টিটিউটের কৃষি, প্রকৌশল ও প্রযুক্তি ব্যবসায় প্রশাসনসহ অন্যান্য বিভাগের শিক্ষকরা বিভিন্ন গবেষণায় নিয়োজিত আছেন। এসব গবেষণার ফলাফল নিয়ে রিসার্চ সেমিনারের আয়োজন করা হয় এবং প্রবন্ধ আকারে গবেষণা প্রকাশিত হয়।


সর্বশেষ সংবাদ