২৯ জানুয়ারি ২০২১, ১৬:৫৬

এইসব পোলাপানের কাম— শিক্ষকতা ইস্যুতে ডিপজল

মনোয়ার হোসেন ডিপজল

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করবেন অভিনেতা, নির্মাতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল— সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন একটি খবর ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদও প্রকাশ হয়েছে। তবে ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতার শিক্ষক হওয়ার খবরটি সঠিক নয়।

বিষয়টি পরিষ্কার করে ডিপজল গণমাধ্যমকে বলেন, এতো কিছু হয়ে গেল! আর আমিই কিছু জানলাম না। আমি ভার্সিটিতে পড়াবো আর আমি জানবো না, এটা কেমন কথা? এগুলো ভুয়া, আমার সাথে কোনো বিশ্ববিদ্যালয়ের কেউ যোগাযোগ করে নাই। এ বিষয়ে কেন ইন্টারনেটে ছড়াচ্ছে আমি কিছু জানি না। এইসব মনে হয় পোলাপানের কাম।

এর আগে বৃহস্পতিবার রাতে চলচ্চিত্র সংশ্লিষ্ট গ্রুপগুলোতে প্রথম ডিপজলের শিক্ষকতা বিষয়ের স্ক্রিনশটটি ছড়িয়ে পড়ে। স্ক্রিনশটে দেখা যায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন মনোয়ার হোসেন ডিপজল। শুধু তাই নয় মনোয়ার হোসেন ডিপজলের একটি বিশ্ববিদ্যালয়ের ইমেইল অ্যাকাউন্টও যুক্ত করা হয়েছে।

সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তারা জানান, তথ্যটি গুজব। ডিপজল নামে কেউ ওই বিভাগে ক্লাস নেয় না। তাছাড়া যে সাবজেক্টটি পড়ানোর কথা বলা হচ্ছে সেটি তাদের বিশ্ববিদ্যালয়ে নেই।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবি

ফেসবুকের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়া একটি স্ট্যাটাসে দেখা গেছে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন বিভাগে শিক্ষকতা করবেন আলোচিত এই অভিনেতা। বিশ্ববিদ্যালয়ের সিনেমা ম্যানেজমেন্ট বিষয়ে তাত্ত্বিক ক্লাস নিবেন তিনি‌।

ওই স্ট্যাটাসের সঙ্গে ভুয়া একটি স্ক্রিনশর্ট রয়েছে, তাতে ডিপজলের ছবির নিয়ে তার পুরো নাম এবং অফিসিয়াল ইমেেই ঠিকানা। তার নিচেই ক্লাসের সময় লেখা। সপ্তাহের প্রতি রবিবার এবং বুধবার সকাল ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস নিবেন ডিপজল।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক আবু মিয়া আকন্দ তুহিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিষয়টি ইন্টারেস্টিং। ডিপজল নামে কারো ক্লাস নেয়ার কথা না। তবুও বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে আমি আপনাকে জানাচ্ছি।