গবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু ১৪ জানুয়ারি

গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) চলমান এপ্রিল-২০২০ সেশনের পরীক্ষা আগামী ১৪ জানুয়ারি থেকে অনলাইনে অনুষ্ঠিত হবে। তবে অনার্স ও মাস্টার্স শেষ সেমিস্টারের লিখিত ও ব্যবহারিক পরীক্ষা ২১ জানুয়ারি থেকে ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

রবিবার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। অনার্স ও মাস্টার্স শেষ সেমিস্টার ব্যতীত অন্যান্যদের পরীক্ষা সর্বশেষ অনলাইনে অনুষ্ঠিত পরীক্ষা পদ্ধতির ন্যায় অনুষ্ঠিত হবে।

সভার সিদ্ধান্তসমূহ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলী বাবু জানান, পরবর্তী সেমিস্টারের ক্লাস (নতুন ভর্তিকৃত শিক্ষার্থী বাদে) আগামী ২২ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে অনলাইনে শুরু হবে। তবে এর পূর্বে ক্যাম্পাস খোলার সরকারী ঘোষণা আসলে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া সেমিস্টার ফাইনাল পরীক্ষা পূর্বে কোনো মানোন্নয়ন পরীক্ষা নেয়া হবেনা।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর অনলাইনে চলমান সেমিস্টারের ক্লাস শুরু হয়। এর আগে গত ১ জুলাই পূর্বের সেমিস্টারের ক্লাস প্রথমবারের মতো অনলাইনে শুরু হয়। সর্বশেষ সেমিস্টারের পরীক্ষা পদ্ধতিতে চলমান মূল্যায়ন ৩০%, ভার্চুয়াল প্রেজেন্টেশন/ অ্যাসাইনমেন্ট ৩০%, অনলাইন পরীক্ষা ২০% ও পূর্বের সেমিস্টারের ২০% নম্বর বরাদ্দ ছিল।


সর্বশেষ সংবাদ