গবিসাস ছাড়া ক্যাম্পাসে সব সংগঠনের কার্যক্রম স্থগিতের নির্দেশ

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) ব্যতীত ক্যাম্পাসে অন্য সকল সংগঠনের কার্যক্রম স্থগিতের নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ছাত্র সংসদের উপদেষ্টা পরিষদের সদস্য সচিব আবু মুহাম্মদ মুকাম্মেল স্বাক্ষরিত সংশোধিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) ব্যতীত অন্য সকল সংগঠনের কার্যক্রম স্থগিত করা হলো।

পূর্বের বিজ্ঞপ্তিতে বলা হয়, গবি ছাত্র সংসদের মেয়াদ উত্তীর্ণ এবং ছাত্র সংসদের কার্যনির্বাহী পরিষদের অধিকাংশ শিক্ষার্থীদের ছাত্রত্ব শেষ হয়ে যাওয়ায় গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের গঠনতন্ত্রের ১০ ও ১৩.১ ধারা অনুযায়ী ছাত্র সংসদের কার্যনির্বাহী কমিটি ভেঙ্গে দেওয়া হলো। ২৮ নভেম্বর গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের উপদেষ্টামণ্ডলীর সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে গবি কেন্দ্রীয় ছাত্র সংসদকে প্রশাসনের অপ্রাসঙ্গিক নির্দেশ, গঠনতন্ত্র অনুযায়ী পরিপূর্ণ বাজেট না দেওয়া, প্রশাসনিক কোন্দল ও গ্রুপিং, শিক্ষার্থীদের ন্যায্য দাবি পূরণ না করাসহ গবি প্রশাসনের নানা অনিয়মের অভিযোগ করে ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা শনিবার (৫ ডিসেম্বর) পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত ছাত্র সংসদের দেখভাল করা, ছাত্রদের পরামর্শ প্রদান ও সংসদের গঠনতন্ত্র সংশোধনে প্রয়োজনীয় ব্যবস্থা উপদেষ্টা পরিষদকে গ্রহণ করতে নোটিশে বলা হয়েছে।