ড্যাফোডিলে শুরু হচ্ছে শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত ‘হাল্ট প্রাইজ’

ব্যানার
ব্যানার  © টিডিসি ফটো

বিশ্বের সবচেয়ে বড় প্লাটফর্ম হাল্ট প্রাইজ, যেখানে সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা হয়ে থাকে। জাতিসংঘ এবং বিল ক্লিনটন ফাউন্ডেশন এর উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারও আয়োজিত হতে যাচ্ছে ‘হাল্ট প্রাইজ-২০২১’। যার  প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ফুড ফর গুড’। 

প্রতিবছর বিভিন্ন বিষয় এর উপর লাখ লাখ শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা হয়ে থাকে এবং বিজয়ী দল এক মিলিয়ন ইউএস ডলার বা প্রায় সাড়ে আট কোটি টাকা পুরস্কার পেয়ে থাকে, যেটা দিয়ে তারা তাদের উদ্ভাবনকে সামনে নিয়ে যেতে পারে যেটা ভবিষ্যত বিশ্বকে বদলে দিবে। 

বিগত বছরের মত এবারও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে হাল্টের ক্যাম্পাসভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। চলতি মাসের মাঝামাঝি থেকে ডিসেম্বর এর মাঝামাঝি পর্যন্ত দীর্ঘ একমাস এই প্রতিযোগিতা চলবে।

আয়োজকরা জানিয়েছে, চলতি মাস থেকে হাল্ট প্রাইজের বিভিন্ন ট্রেনিং সেশন, সেমিনার, কর্মশালা, সামাজিক সচেতনতা বৃদ্ধির কার্যক্রম পরিচালিত হবে। ইতিমধ্যে কয়েকটি সেশন পরিচালনা করা হয়েছে। তবে করোনার কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় এসব কিছু অনলাইনে আয়োজন করা হচ্ছে। আর আসন্ন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ এর জন্য রেজিস্ট্রেশনের সময় ও বৃদ্ধি করা হয়েছে, ১২ নভেম্বর পর্যন্ত। রেজিস্ট্রেশনের জন্য কোনো ফি প্রয়োজন হবে না।

শিক্ষার্থীদেরকে একটি টিমের সমন্বয় করে অংশগ্রহণ করতে হবে এবং সবাই অবশ্যই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী হতে হবে। ক্যাম্পাস ফাইনালিস্টদের জন্য বিভিন্ন পুরস্কার এবং তাদের উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া জন্য সাহায্য করা হবে।


সর্বশেষ সংবাদ