ইউএপি ‘ল ওরেটর্স’ আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা

লগো
লগো

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক (ইউএপি) ‘ল ওরেটর্স’ ডিবেটিং ক্লাবের উদ্যোগে অনলাইনে ‘RUTH BADER GINSBURG MEMORIAL JUNIOR LEGAL DEBATE CHAMPIONSHIP’ এর আয়োজন করেন।

বুধবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের সহযোগিতায় এই আয়োজনের ফাইনাল পর্বে উপস্থিত ছিলেন আইন ও মানবাধিকার বিভাগের প্রধান অধ্যাপক মোঃ আসাদুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ লোকমান হুসেন ও লেকচারার মোঃ সাজ্জাদ হোসেন।

এতে আইন বিভাগের ৮টি টিমে মোট ২৪ জন বিতার্কিক এই বিতার্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যা গত ২৭শে সেপ্টেম্বর থেকে ৭ই অক্টোবর, যথাক্রমে ১১দিন যাবৎ ধারাবাহিক ভাবে চলে এই বিতর্ক অনুষ্ঠান। এর আগে এর কাঙ্খিত ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা আয়োজিত হয়।

এতে দুইটি টিম ফাইনালের জন্য লড়াই করেন তারা হচ্ছে শাহরিয়ার সরকার, শফিকুল ইসলাম, মুনতাসীর মাহবুব -সরকারী দল (টিম Hart) এবং মুহাম্মদ আসিফ, আহনাফ এজাজ, ফৌজিয়া ফারিহা -বিরোধী দল (টিম Austin)। বিতর্কের বিষয় ছিল, এই সংসদ মনে করে ‘ধর্ষণ রুখতে রাষ্ট্রের আইন এর কঠোর প্রয়োগ এর বিকল্প নেই।

বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ইউএপি 'ল ওরেটর্স' ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি আসিফ হাওলাদার।

এই বিতর্কের ফলাফল ছিল হ্যাঁ সূচক অর্থাৎ উত্থাপিত প্রস্তাবটির পক্ষে। সরকারি দল (টিম Hart) এই বিতর্ক প্রতিযোগিতায় জয়ী। এই বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় প্রথম বর্ষের ছাত্রী ফৌজিয়া ফারিয়া।


সর্বশেষ সংবাদ