ধর্ষণের প্রতিবাদে ডিআইইউ শিক্ষার্থীদের মানবন্ধন

ধর্ষণের প্রতিবাদে মানবন্ধনে ডিআইইউ শিক্ষার্থীরা
ধর্ষণের প্রতিবাদে মানবন্ধনে ডিআইইউ শিক্ষার্থীরা  © সংগৃহীত

গত মার্চ-আগস্টে দেশে ধর্ষণ যেনো মহামারীর আকার ধারণ করেছে। সাম্প্রতিক সোস্যাল মিডিয়াতে ভাইরাল হক নারীর প্রতি পৈশাচিক আচরণের এক মর্মান্তিক ভিডিও। নোয়াখালীর বেগমগঞ্জের এর গৃহবধুকে বিবস্ত্র করে মর্মান্তিক নির্যাতন এবং সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। এই ন্যক্কারজনক কাজের ভিত্তিতে নোয়াখালীর বেগমগঞ্জসহ সারা দেশে ধর্ষণ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৬ অক্টোবর) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পযর্ন্ত নতুন বাজার, ভাটারা থানার সামনে রাস্তা অবরোধ করে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা প্রতিবাদ স্বরূপ হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, ধর্ষণমুক্ত বাংলাদেশ এবং তিন মাসের মধ্যে ধর্ষকদের ফাঁসির দাবি জানান।

মানববন্ধনে ইংরেজী বিভাগের শিক্ষার্থী মোফাজ আহমেদ বলেন, ধর্ষণ করে ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে প্রত্যক্ষ প্রমাণ থাকার পরেও। যদি তাদেরকে বিচারের জন্য মুখোমুখি করা না যায় তবে এমন ন্যক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলবে। তাই আমাদের দাবি, “তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি চাই জনসম্মুখে।”

ইংরেজী বিভাগের শিক্ষার্থী সজিব বলেন, ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে। যেনো পরবর্তীতে কেউ এমন ঘৃণ্য অপরাধ করার সাহস না পায়। মানববন্ধনে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের উপস্থিত শিক্ষার্থীরা


সর্বশেষ সংবাদ