ড্যাফোডিলে হাল্ট প্রাইজের নতুন কমিটি ঘোষণা

  © ফাইল ফটো

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা চতুর্থবারের মতো আয়োজনের লক্ষ্যে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে উপদেষ্টা হিসেবে থাকবেন ডিপার্টমেন্ট অব ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনিউরশিপ’র বিভাগীয় প্রধান মোহাম্মদ কামরুজ্জামান দিদার।

এছাড়া শাখাওয়াত উল্লাহ বাঁধনকে ক্যাম্পাস পরিচালক এবং সফিউল বাশার সাব্বিরকে সহযোগী ক্যাম্পাস পরিচালক নির্বাচিত করে এ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ক্যাম্পাস লিডার হিসেবে নিযুক্ত হয়েছেন, নাহিদুল ইসলাম, সাবাকুন নাহার নিশি এবং মোহাম্মদ মাহমুদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতাটির আয়োজন করে থাকে ডিপার্টমেন্ট অব ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনিউরশিপ।

নব-নির্বাচিত ক্যাম্পাস পরিচালক শাখাওয়াত উল্লাহ বাঁধন বলেন, ‘হাল্ট প্রাইজে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগী নিজেদের লিডারশীপ চর্চার সুযোগ পাবে ও নিজেদের আইডিয়াগুলো পুরো বিশ্বের নিকট তুলে ধরার সুযোগ পাবে। তাছাড়াও তারা নিজেদের অন্যান্য ঘাটতিগুলো পূরণ করে নিতে পারবে। আশা রাখি আমাদের ক্যাম্পাসের একটা দল সিলিকন ভ্যালিতে এক মিলিয়ন প্রাইজমানি জয়ের খুব কাছাকাছি পৌঁছে যাবে।’

উল্লেখ্য, হাল্ট প্রাইজকে শিক্ষার্থীদের নোবেল বলা হয়। এর নামকরন করেন বাংলাদেশী নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস। ২০১০ সাল থেকে জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি নিয়মিত হয়ে আসছে।


সর্বশেষ সংবাদ