কাল থেকে অনলাইন পাঠদান শুরু করবে ইউএপি

  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন একাডেমিক ক্লাস বন্ধ থাকার পর অবশেষে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী আগামীকাল রবিবার (২৮ জুন) অনলাইন শিক্ষাকার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে ইউনিভর্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)।

আজ শনিবার সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ইশফাক ইলাহী চৌধুরী। জুম, গুগুল ক্লাসরুম, গুগুল মিট এসব অনলাইন ডিজিটাল অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল ক্লাস পরিচালনা করবে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ইশফাক ইলাহী চৌধুরী জানান, জাতীয় অধ্যাপক জামিলুল রেজা চৌধুরী জীবিত থাকাকালীন সময়ে আমাদের সবকিছু সেট করে দিয়ে গেছেন। তাঁরই ধারাবাহিকতা অনুযায়ী আমরা এগিয়ে চলছি।

ট্রেজারার ইশফাক ইলাহী বলেন, বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস পরিচালনার জন্য আমরা গত ২-৩ মাস থেকে শিক্ষকদের ট্রেনিং দিয়ে আসছি। অনলাইন ক্লাসে আমাদের শিক্ষকরা শিক্ষার্থীদের সর্বোচ্চ সহযোগিতা করবেন। অনলাইন ক্লাসের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ক্লাস গুলো রেকর্ডিং থাকবে। প্রত্যেক শিক্ষার্থী নিজ নিজ সুবিধা মত এগুলো ডাউনলোড করে নিতে পারবে।

অনলাইন ক্লাসের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের প্রধান অধ্যাপক মো. আসাদুজ্জামান জানান, করোনা মহামারি আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় মোকাবিলা করতে হবে। মানুষ হিসেবে আমাদের সীমাবদ্ধতা থাকবেই। তারপরও আমাদের বিশ্ববিদ্যালয় ও ডিপার্টমেন্ট অনলাইন ক্লাসের বিষয়ে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে।


সর্বশেষ সংবাদ