১১ এপ্রিল ২০২০, ১৬:২৫

অনির্দিষ্টকালের জন্য ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বন্ধ

  © ফাইল ফটো

করোনাভাইরাসের প্রকোপের কারণে পরবর্তী নি‌র্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচা‌র্য অধ্যাপক ড. কে এম মোহসিন এ তথ্য নিশ্চিত করেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টারশাহ আলম চৌধুরী বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। আমরা সরকারের নির্দেশনা মেনে চলবো। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ জারি বহাল থাকবে। ক্যাম্পাস খোলার পূর্বে আমরা নোটিশের মাধ্যমে জানিয়ে দিব।

তিনি আরও বলেন, ইউজিসির সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে ক্লাস চললেও সব ধরনের অনলাইন পরীক্ষা বন্ধ থাকবে বলে তিনি জানান। পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তীতে পরীক্ষাগুলো নেয়া হবে।

নতুন শিক্ষার্থী ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এমন অস্বাভাবিক পরিস্থিতিতে আমরা নতুন ভর্তির বিষয়ে ভাবছি না। তবে অবস্থার দ্রুত পরিবর্তন হলে আমরা ভর্তি কার্যক্রম শুরু করতে পারি।

প্রসঙ্গত, এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে করোনাভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নোটিশ দেয়া হয় এবং পরবর্তীতে তা সরকারী নির্দেশনায়ই ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। এছাড়া (ডিআইইউ) ক্যাম্পাসে জরুরি বা বিশেষ প্রয়োজন ছাড়া প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।