লিডিং ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগের ইফতার মাহফিল

লিডিং ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগের ইফতার মাহফিল
লিডিং ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগের ইফতার মাহফিল

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগ (মেজর ইন ইসলামিক ইকনোমিকস এ্যান্ড ব্যাংকিং) এর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল ৫.৩০ টায় সিলেট শহরস্থ সুবিদবাজার ‘তারাদিন রেস্টুরেন্ট’ এর হল রুমে ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ফজলে এলাহি মামুনের সভাপতিত্বে বিভাগের শিক্ষক মুহাম্মদ জিয়াউর রহমানের উপস্থাপনায় ‘মাহে রমযানের তাৎপর্য শীর্ষক এ আলোচনা সভা, দু’আ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর অবসরপ্রাপ্ত মো. শাহ আলম পিএসসি। আলোচনা পেশ করেন, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক ও সেন্টার ফর ইসলামিক রিসার্চ সিলেট এর সাধারণ সম্পাদক মাওলানা মো. কমর উদ্দিন প্রমুখ ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, রমযান মাস মহাগ্রন্থ কুরআন নাযিলের মাস। পবিত্র কুরআন মানবতার মুক্তির মহাসনদ। পবিত্র কুরআনের মর্ম উপলব্ধির মাধ্যমে শান্তিময় দেশ ও জাতি গঠনে আমাদেরকে কাজ করতে হবে।

রমযান মাসসহ অন্যান্য সময়েও ব্যবসায়ীদের খাদ্যে ভেজাল মিশানো পরিহার করার আহবান জানিয়ে তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটি কর্তৃপক্ষ যুগের চাহিদাকে সামনে রেখে আধুনিক শিক্ষার পাশাপাশি ইসলামিক স্টাডিজ বিভাগের মাধ্যমে ইসলামের সুমহান বাণী পৌঁছে দিতে চায়।

অনুষ্ঠানের প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, মাহে রমযানের অন্যতম শিক্ষা হলো নিয়মিত ও সময়মত আল্লাহর ইবাদত পালনে উদ্ধুদ্ব হওয়া। তাই রমযানের শিক্ষাকে কাজে লাগিয়ে আমরা সৎ ও যোগ্য নাগরিক গঠনে ভূমিকা রাখবো।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর অবসরপ্রাপ্ত মো. শাহআলম পিএসসি বলেন, রমযান মাসে সিয়াম পালন করে তাকওয়া অর্জন ও কুরআন শিক্ষা অর্জনের মাধ্যমে আমাদের লাভবান হতে হবে তাহলে রমযানের সিয়াম পালন করা সার্থক হবে।

ইসলামিক স্টাডিজ বিভাগের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও এ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ