২৮ এপ্রিল ২০১৯, ১৭:৫৪

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে অন্টোপ্রনিউরাল বিষয়ক সেমিনার

সেমিনারে বক্তব্য রাখছেন বাইনারী ইউনিভার্সিটি মালয়েশিয়ার ফাউন্ডার ও এক্সিকিউটিভ চেয়ারম্যান তানশ্রী দাতো প্রফেসর জোসেফ আদাইকালাম  © মোহম্মদ জহিরুল হক

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশে অন্টোপ্রনিউরাল মাইন্ডসেট: কী টু দ্যা সাকসেস অব ইয়ুথ এন্ড অর্গানাইজেশন শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মিস আফরিন আহমদ হাসনাইন, বাইনারী গ্র্যাজুয়েট স্কুলের সম্মানিত ডীন ড. আসিফ মাহবুব করিম, স্বাগত বক্তব্য রাখেন রেজিষ্ট্রার এ. এফ. এম আখতারুজ্জামান কায়সার, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন অনুষদের প্রভাষক নওরীন আফরিন।

সেমিনারে কী নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন বাইনারী ইউনিভার্সিটি মালয়েশিয়ার ফাউন্ডার ও এক্সিকিউটিভ চেয়ারম্যান তানশ্রী দাতো প্রফেসর জোসেফ আদাইকালাম। তিনি বলেন, একটি প্রতিষ্ঠানের উন্নতি ও সাফল্যের জন্য দৃষ্টিভঙ্গি খুবই গুরুত্বপূর্ণ। কর্মকর্তা-কর্মচারী বা উদ্যোক্তা প্রত্যেকের ইতিবাচক দৃষ্টিভঙ্গি উন্নয়নের মূল চাবিকাঠি। সেই সাথে কর্মকর্তা-কর্মচারীকে উদ্যমী ও কর্মপ্রিয় হতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উদ্যোক্তা মনোভাব সম্পন্ন একজন ছাত্র অনেক মূল্যবান সম্পদ। সে শুধু তারুণ্যের উৎসাহ নয় সে একটি প্রতিষ্ঠান ও একটি জাতির শ্রেষ্ঠ সম্পদ। পৃথিবীর বড় বড় প্রতিষ্ঠান সমূহ তারুণ্যের সৃষ্টি। তারুণ্যের উদ্যোক্তাশীল মানসিকতায় আজ এই কোম্পানি সমূহে কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। তাই প্রত্যেক ছাত্রকেই উদ্যোক্তার মন-মানসিকতা মেধা ও মননে ধারণ করতে হবে। তাহলেই দেশ ও জাতি উপকৃত হবে। উদ্যোক্তা মনোভাব সম্পন্ন কর্মী হিসেবে নিজেকে প্রস্তুত করার জন্য তিনি ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।