বিইউবিটিতে সেলফ অ্যাসেসমেন্ট বিষয়ে দুটি কর্মশালা অনুষ্ঠিত

বিইউবিটিতে সেলফ অ্যাসেসমেন্টের কর্মশালা অনুষ্ঠান
বিইউবিটিতে সেলফ অ্যাসেসমেন্টের কর্মশালা অনুষ্ঠান  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির মাঝে সেল্ফ অ্যাসেসমেন্ট ও করণীয় বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। একইসাথে ইংরেজি ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের কমিটির মাঝেও এই কর্মশালা অনুষ্ঠিত হয়। গত সোমবার ও বুধবারে বিশ্ববিদ্যালয়ের রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসের ইন্টরন্যাশনাল কনফারেন্স হলে পৃথকভাবে দু’টি কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের কর্মশালার বিষয় ছিল ‘কমপ্লিশন অব সেল্ফ অ্যাসেসমেন্ট প্রসেস এন্ড ইমপ্লিমেন্টেশন অব পোস্ট সেল্ফ অ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান’। এতে প্রধান বক্তা ছিলেন হায়ার এডুকেশন অ্যাক্রিডিটেশন কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি চ্যালেঞ্জেস অব ইমপ্লিমেন্টেশন অব পোস্ট সেল্ফ অ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লানের ওপর একটি অধিবেশনও পরিচালনা করেন। এ সময় এম ফিল কার্যক্রম পরিচালনায় সক্ষম বিশ্ববিদ্যালয়সমূহকে ইউজিসির অনুমোদন দেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি। বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থে প্রত্যাশা ও বাস্তবতার ব্যবধানগুলো জানতে জরিপকার্য জারি রাখা প্রয়োজন। যেন তার আলোকে সময় থাকতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া যায়।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক, ট্রেজারার অধ্যাপক মো. এনায়েত হোসেন মিয়া এবং অধ্যাপক সান্তি নারায়ন ঘোষ, হেড অব আইকিউএসি-বিইউবিটি ও ডিরেক্টর অব রিসার্চ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ। স্বাগত বক্তব্য রাখেন ফ্যাকাল্টি অব বিজনেসের ডিন অধ্যাপক ড. সৈয়দ মাসুদ হুসেন।

সোমবার কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) এবং ইংরেজি বিভাগ পোস্ট সেল্ফ অ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্ল্যান শীর্ষক যৌথ কর্মশালা করে। এতে বিইউবিটির উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ প্রধান অতিথি ছিলেন। ডাইরেক্টর অব রিসার্চ, ট্রেজারার এবং অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স এডভাইজার অধ্যাপক মিঞা লুৎফার রহমান বিশেষ অতিথি ছিলেন।

কর্মশালায় পরিকল্পনাসমূহ উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. সাব্বির আহমেদ এবং সিএসই বিভাগের সহকারি অধ্যাপক এম এম ফজলে রাব্বি। স্বাগত বক্তব্য রাখেন এম আজহারুল হক, চেয়ারম্যান, ট্রিপল-ই বিভাগ। উভয় কর্মশালায় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালকবৃন্দ, প্রক্টর, জয়েন্ট রেজিস্ট্রার, বিভাগসমূহের চেয়ারম্যান, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ