২৮ অক্টোবর ২০২৪, ১৯:৩৪

বিইউএফটিতে সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  © সংগহৃীত

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এর জনসংযোগ বিভাগ ২৮ অক্টোবর ‘সড়ক নিরাপত্তা সচেতনতা’ বিষয়ক সেমিনারের আয়োজন করে। বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ফারুক হাসানের সভাপতিত্ত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের খ্যাতিমান চিত্রনায়ক এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। নিসচার মহাসচিব এস এম আজাদ হোসেন সড়ক নিরাপত্তার গুরুত্ব এবং ব্যবহারিক নির্দেশনা তুলে ধরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। 

ইলিয়াস কাঞ্চন তাঁর বক্তব্যে, সড়ক দুর্ঘটনা রোধে নিরাপদ গাড়ি চালানোর অভ্যাস এবং ট্রাফিক নিয়ম মেনে চলার জন্য সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজনীয়তা উপর গুরুত্বারোপ করেন। তিনি সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যমে নিরাপত্তার সংস্কৃতি গড়ে তোলার ভূমিকা তুলে ধরেন। ফারুক হাসান বাংলাদেশের উন্নয়নের জন্য সড়ক নিরাপত্তার গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি, বোর্ডের সদস্য জনাব মশিউল আজম সজল শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীদের সচেতনতা ছড়িয়ে দেওয়ার ভূমিকা নিয়ে আলোচনা করেন।

বিইউএফটির প্রো ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান এ ধরনের উদ্যোগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সামাজিক কল্যাণে অবদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। সেমিনারে জনসংযোগ বিভাগের পরিচালক মুহাম্মদ ইমতিয়াজ ধন্যবাদ জ্ঞাপন করেন। এতে শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘোষণা করা হয়।