ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৬তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত

  © জনসংযোগ

শিক্ষা জীবনে স্কুল ও কলেজের গণ্ডি পেরিয়ে অনার্স বা স্নাতক শিক্ষা এক নব অধ্যায়ের সূচনা করে। যুগের সাথে তাল মিলিয়ে ব্যবসায় প্রশাসনে দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে ইউনিভার্সিটি অফ স্কলার্স বিবিএ প্রোগ্রাম অফার করে আসছে। 

প্রতি সেমিস্টারের ধারাবাহিকতায়, ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে এবারও ফল ২০২৪ সেমিস্টারের বিবিএ ১৬তম ব্যাচের এক জমকালো ওরিয়েন্টেশন প্রোগ্রাম গতকাল শনিবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত হয়ে গেল। 

এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মামুনুর রশীদ চৌধুরী, ট্রেজারার ও রেজিস্ট্রার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার (অব.), ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ও সহযোগী অধ্যাপক রাশেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক এস.এম নাহিদুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন মু. মকসুদ আলী (সহযোগী অধ্যাপক), ড. মুহাম্মদ আবু হাসনাত (সহকারী অধ্যাপক), ড. মো. সোহেল রানা (সহকারী অধ্যাপক), এইচ এম আতিফ ওয়াফিক (সহকারী অধ্যাপক), উম্মে নুসরাত উর্মি (সহকারী অধ্যাপক) ও মো. সজীব মোল্লা (সহকারী অধ্যাপক)। এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলীর সাথে উপস্থিত ছিলেন বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর নূর-এ-আলম মিশাদ ও এমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর রেজওয়ান উল হক অভি। 

অনুষ্ঠানটিতে অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য ও বিশ্ববিদ্যালয়টির চিফ কো-অর্ডিনেটিং অফিসার আব্দুল হাসিব সিদ্দিকী। 

অনুষ্ঠানটিতে ছাত্র-ছাত্রীদের ছিল স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। বর্ণাঢ্য এ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক শাহীনূর রাহমান ও ফারজানা রাহমান। 

অনুষ্ঠানের প্রারম্ভে নবীন শিক্ষার্থীদেরকে স্বাগতম জানিয়ে ১৫তম ব্যাচের পক্ষে এস এম শাফিউল আরেফীন শাওন অত্যন্ত প্রাঞ্জল বক্তব্য রাখেন। নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. সজীব হাওলাদার ও নাওয়াল বিনতে আলী। 

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মামুনুর রশীদ চৌধুরী ব্যবসায় প্রশাসনের বিশ্ববিদ্যালয়টির অধুনা অবস্থান ও একঝাঁক মেধাবী শিক্ষকমণ্ডলী এবং বিশ্ববিদ্যালয়টির এগিয়ে চলা নিয়ে আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার ও রেজিস্ট্রার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার (অব:) বিশ্ববিদ্যালয়টির স্বচ্ছ নীতিবোধ, শিক্ষার মান ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে ধারণা দান করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ও সহযোগী অধ্যাপক মো. রাশেদ চৌধুরী শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানটিতে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক এস.এম নাহিদুল ইসলাম বিবিএ প্রোগ্রামে পড়ার গুরুত্ব ও দক্ষ পেশাজীবী হিসেবে গড়ে উঠতে সফট ও অ্যানালিটিক্যাল স্কিলে দক্ষতা অর্জন করতে আহ্বান জানান। তিনি বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের জন্যে ভবিষ্যৎ ইন্টার্নশিপ ও জব সাপোর্ট শীর্ষক সেল গঠনের বিষয়ে ধারণা দেন।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও বিশ্ববিদ্যালয়টির চিফ কো-অর্ডিনেটিং অফিসার আব্দুল হাসিব সিদ্দিকী স্যার শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু জীবনমুখী ও সময়োপযোগী দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি ইন্টার পার্সোনাল ও সফট স্কিল শিক্ষার পাশাপাশি পুথিগত বিদ্যার সাথে প্রায়োগিক জ্ঞান অর্জনে মনোযোগী হতে সবাইকে আহ্বান জানান।

পরিশেষে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের উপস্থাপনায় একটি ভিডিও প্রেজেন্টেশন প্রদর্শিত হয় ও আপ্যায়ন পরবর্তী অত্যন্ত আনন্দঘন মুহূর্তে বিবিএ প্রোগ্রাম ওরিয়েন্টেশনের পরিসমাপ্তি ঘটে। 


সর্বশেষ সংবাদ