২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১০

ইউআইইউতে ‘প্রেজেন্টেশন চ্যাম্পস’ শিরোনামে প্রতিযোগিতা শুরু

ইউআইইউতে ‘প্রেজেন্টেশন চ্যাম্পস’ শিরোনামে প্রতিযোগিতা শুরু  © সংগৃহীত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ইংলিশ ল্যাঙ্গুয়েজ ফোরামের (ইএলএফ) উদ্যোগে এবং ক্যারিয়ার কাউন্সেলিং অ্যান্ড স্টুডেন্ট অ্যাফেয়ার্সর (ডিসিসিএসএ) সহযোগীতায় ‘প্রেজেন্টেশন চ্যাম্পস: সিজন ১’ শিরোনামে আন্তঃবিশ্ববিদ্যালয়ের মধ্যে উপস্থাপনা দক্ষতা বাড়ানো এবং প্রদর্শন প্রতিযোগিতা শুরু হয়েছে। গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ইউআইইউ ক্যাম্পাসে প্রতিযোগিতাটি শুরু হয়েছে এবং চলবে আগামী ৫ অক্টোবর পর্যন্ত। 

প্রাথমিক রাউন্ডে প্রায় ৬০ টি দল অংশগ্রহণ করে। প্রতিটি দল একটি লটারি ইভেন্টের মাধ্যমে তাদের দেওয়া একটি বিষয় উপস্থাপন করেছে এবং তথ্যপূর্ণ এবং আকর্ষক উপস্থাপনা প্রদান করেছে। বিচারকদের একটি সুদক্ষ প্যানেল শারীরিক ভাষা, বিষয়বস্তুর প্রাসঙ্গিকতা এবং সময় ব্যবস্থাপনা সহ মানদন্ডের ভিত্তিতে পারফরম্যান্সের মূল্যায়ন করছে। 

এই প্রতিযোগীতার মাধ্যমে শিক্ষার্থীদের উপস্থাপনায় দক্ষতা ও কৌশল অর্জন এবং তাদের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পাবে পনেরো হাজার টাকা, ফার্স্ট রানার-আপ দল পাবে দশ হাজার টাকা এবং সেকেন্ড রানারআপ দল পাবে পাঁচ হাজার টাকা নগদ পুরস্কারসহ ট্রফি এবং সনদপত্র প্রদান করা হবে। প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও বিশিষ্ট অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।