১৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪১

গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগে নবীনবরণ

সাংবাদিকতা বিভাগে নবীনবরণ  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ (জেএমসি) বিভাগের ফল সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নিজস্ব ক্যাম্পাসে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেএমসি বিভাগীয় প্রধান ড. মো. অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে  ‘গেস্ট অব আনার’ ও মূল বক্তা হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পোস্ট সম্পাদক মহিউদ্দিন সরকার এবং প্রধান অতিথি ছিলেন গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার ক্যাপ্টেন (নেভি) এস এম সালাউদ্দিন, এনডিসি, পিএসসি (এলপিআর)।

 অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় উপদেষ্টা অধ্যাপক ড. শাহ্ মো. নিসতার জাহান কবির, স্টুডেন্টস অ্যাফেয়ার্স ডিরেক্টর ড. মোহাম্মদ আফজাল হোসেন খান, এনটিভির জনপ্রিয় উপস্থাপক ব্রডকাস্ট সাংবাদিক শারমিন নাহার লিনা এবং গ্রিন ইউনিভার্সিটির আ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা মনন । বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে বিভাগের সকল শিক্ষক, বিভাগীয় আ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং বর্তমান শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। 

‘গেস্ট অব আনার’ বক্তা ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, ‘আমরা সব সময় চাই, একজনকে পড়াশোনার পাশাপাশি হাতেকলমে দক্ষ করে তুলতে। সাংবাদিকতা পেশা হিসেবে চ্যালেঞ্জিং তবে তোমরা নিজেদের সেভাবে তৈরি করবে। পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতায় যুক্ত হতে হবে। ঢাকা পোস্ট সবসময় তোমাদের পাশেই আছে।’

অনুষ্ঠানের  প্রধান অতিথি ক্যাপ্টেন (নেভি) এস এম সালাউদ্দিন বলেন, ‘সাংবাদিকতা বিভাগ এমন একটি জায়গায় অবস্থান করে, যেখানে সমাজে বিবেক তৈরি হয়। দেশ ও মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে জাতিকে সেবা দেয়। আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় সাংবাদিকতা বিভাগকে বিশেষ মনোযোগে রাখে।’

মোটিভেশনাল স্পিকার এনটিভির জনপ্রিয় উপস্থাপক বিশেষ অতিথির বক্তৃতায় শারমিন নাহার লিনা বলেন, ‘বজ্রপাতে কিন্তু ফুল ফুটে না, ফুট ফোটে বৃষ্টিপাতে। কাজেই সমাজ ও মানুষের জন্য ভালো কিছু করবেন। নিজেকে দক্ষ করতে ইংরেজি ভাষার বিকল্প নেই, আন্তর্জাতিক মিডিয়ার জন্য নিজেকে প্রস্তুত করুন।’

অনুষ্ঠানে বিভাগীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তৃতীয় আন্তঃবিভাগ চলচ্চিত্র উৎসব (3rd Inter Department Film Festival)-এর ঘোষণা দেন বিভাগীয় আ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুজন।

সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ (জেএমসি) বিভাগের চেয়ারপার্সন ড. মো. অলিউর রহমানের উদ্দীপনামূলক সমাপনী বক্তব্য শেষে নতুন শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত সবাই ফ্রেমবন্দি ও কেক কাটায় অংশ নেন । সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ বিভাগের অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে জেএমসি মিডিয়া ক্লাব।