০৪ আগস্ট ২০২৪, ১০:৩০

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছেন মানারাত ইউনিভার্সিটির শিক্ষকরা

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছেন মানারাত ইউনিভার্সিটির শিক্ষকরা  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। শনিবার (৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় উচ্চশিক্ষালয়টির শিক্ষকরা।

এতে বলা হয়েছে, সাধারণ শিক্ষার্থীদের চলমান ন্যায়সঙ্গত এবং যৌক্তিক আন্দোলনের শুরু থেকেই আমরা মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের পাশে ছিলাম এবং এখনো আছি। এই আন্দোলনকে কেন্দ্র করে যেসব হত্যাকাণ্ড, নির্যাতন, গ্রেফতার এবং সহিংসতা সংঘটিত হয়েছে আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবী করছি। 

মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ সামাজিক সুবিচার ও মানবিক মর্যাদা সম্পন্ন একটি বৈষম্যহীন, ন্যায়ভিত্তিক, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠায় অঙ্গিকারবদ্ধ। আমরা ছাত্রদের শান্তিপূর্ণ ও সাংবিধানিক প্রতিবাদের অধিকার সমর্থন করি। আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, এখনো অনেক শিক্ষার্থী ও শিক্ষক কারাবন্দী এবং হয়রানির শিকার হচ্ছেন।

একই সাথে আমরা আমাদের শিক্ষার্থীদের সহ বাংলাদেশের সকল নির্যাতিত শিক্ষার্থী, তাদের পরিবার এবং এই মর্মান্তিক ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আন্তরিক সংহতি প্রকাশ করছি। শিক্ষার্থীদের যৌক্তিক দাবীসমূহ দ্রæততম সময়ের মধ্যে শান্তিপূর্ণ সমাধান করে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ অনতিবিলম্বে খুলে দিয়ে শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে আনার পরিবেশ সৃষ্টির জোর দাবী জানাচ্ছি।