০৭ জুলাই ২০২৪, ১৩:১৮

অনুমোদন পাচ্ছে আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়

লোগো

কুষ্টিয়া জেলায় ‘জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ নামে আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাচ্ছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি জাস্টিস আবু জাফর সিদ্দিকীর নামে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হতে চলেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) প্রধানমন্ত্রীর দফতর থেকে বিশ্ববিদ্যালয়ের সামারি ফাইলটি শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছেছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি জাস্টিস আবু জাফর সিদ্দিকীর নামে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হতে চলেছে। 

এর আগে, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বিশ্ববিদ্যালয়টি ভিজিট করে রিপোর্ট প্রদান করে। সেই রিপোর্টের আলোকে বিশ্ববিদ্যালয়টি অনুমতি পাচ্ছে। বিশ্ববিদ্যালয়টির অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন হলে সব মিলিয়ে কুষ্টিয়ায় মোট বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াবে তিনটিতে।

বিশ্ববিদ্যালয়টির প্রধান উদ্যোক্তা তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর বলেন, শুনেছি বিশ্ববিদ্যালয়টি প্রধানমন্ত্রীর নিকট থেকে অনুমোদন পেয়েছে। তবে অফিশিয়ালি আমরা যেহেতু এখনো শিক্ষা মন্ত্রণালয়ের চিঠি পাইনি, তাই অনুমোদন বিষয়ে অফিশিয়ালি কিছু বলতে পারছি না।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর বিষয়ে আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি। অনুমোদনের চিঠি হাতে আসামাত্রই পাঠদানসহ অন্যন্য বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। আশা রাখি বিশ্ববিদ্যালয়টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে একটি সেন্টার অব এক্সিলেন্স হবে।