২৬ মে ২০২৪, ০৮:৫৩

শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে পাঠদানের অনুমতি

সংবর্ধনা অনুষ্ঠান  © সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়ীতে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পাঠদান শুরুর অনুমোদন পেয়েছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়টিতে সামার সেশনের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৪ মে) বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এসএসসি ও এইচএসসি এবং সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়টি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সদস্য এইচ বি এম লুত্ফর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের আরেক সদস্য এইচ বি এম শোয়েব রহমান। এছাড়া দ্য প্রিমিয়ার ব্যাংক পিএলসির সৈয়দ নওশের আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব); নাসিম সেকান্দারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এসময় উপস্থিত ছিলেন।

প্রিমিয়ার গ্রুপ এবং প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা  ডা. এইচ বি এম ইকবাল বলেন, বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরু করা হবে।

এর আগে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টি অস্থায়ীভাবে স্থাপন ও পরিচালনার সাময়িক অনুমোদন প্রদান করে।

স্থানীয় বাঁশগাড়ীসহ ওই এলাকার সকল গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় তিনশত বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভুবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরও থাকবে মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমিসহ উচ্চশিক্ষার অনেক সুযোগ।

যেখানে একসাথে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী একসাথে শিক্ষা অর্জনের সুযোগ পাবেন। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সমস্ত সুযোগ-সুবিধা এখানে বিদ্যমান থাকবে। ইতিমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।