এআইইউবির নতুন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম

অধ্যাপক ড. সাইফুল ইসলাম
অধ্যাপক ড. সাইফুল ইসলাম  © ফাইল ফটো

আমেরিকান ইন্টান্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (এআইইউবি) এর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. সাইফুল ইসলাম। আগামী ৪ বছরের জন্য তাকে এআইইউবির উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

রবিবার (১৯ মে) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে তিনটি শর্ত উল্লেখ করা হয়। এসব শর্তের মধ্যে রয়েছে-

১) উপাচার্য পদে তার নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে চার বছর। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন;

২) তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতনভাতা প্রাপ্য হবেন এবং পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন;

৩) তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

জানা যায়, বর্তমানে অধ্যাপক ড. সাইফুল ইসলাম ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০২২ সালের ৬ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় থেকে তাকে চার বছরের জন্য ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি। বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন এই অধ্যাপক প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (২০১৩-২০১৬) হিসেবে কর্মরত ছিলেন।


সর্বশেষ সংবাদ