আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফারইস্ট ইউনিভার্সিটির আইন বিভাগ

  © সংগৃহীত

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “শিক্ষার্থীদের জ্ঞান ক্ষুধাকে সীমিত করে তোলার প্রধান কারণ তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা” বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে পক্ষ দল “আইন ও বিচার বিভাগ” বিপক্ষ দল কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এ বিতর্ক প্রতিযোগিতায় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের মোট ৮ টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় শ্রেষ্ট বক্তা নির্বাচিত হয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) এর শিক্ষার্থী নওরীন সুলতানা।  

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. মোঃ মঞ্জুর-ই-খোদা তরফদার, ট্রেজারার, এফআইইউ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ মশিউর রহমান, রেজিস্ট্রার, এফআইইউ। বিতর্ক প্রতিযোগিতায় বিজ্ঞ বিচারক হিসাবে ছিলেন প্রফেসর ড. মাহমুদুল হাছান, ডিন, ফ্যাকাল্টি অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স; প্রফেসর মোঃ আলাউদ্দিন মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক, এফআইইউ; ড. আব্দুল্লাহ আল মামুন, বিভাগীয় প্রধান, সিইই, জনাব তারিকুল ইসলাম শুভ, প্রভাষক, পদার্থ বিজ্ঞান; নাহিদ হাছান, প্রভাষক, সিএসই, মীম তাবাসুম দিপা, প্রভাষক, আইন ও বিচার বিভাগ।

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিবেট ক্লাবের উদ্যোগে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার মডারেটর হিসাবে ছিলেন রনজিয়ারা রহমান, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, আইন ও বিচার বিভাগ এবং সার্বিক তত্তাবধানে ছিলেন আহমদ বিন ইয়ামিন, সহকারী অধ্যাপক, ব্যবসায় অনুষদ ও পরিচালক স্টুডেন্ট ওয়েলফেয়ার, এফআইইউ।


সর্বশেষ সংবাদ