প্রাইম এশিয়া নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ কর্তৃপক্ষের

প্রাইম এশিয়া ইউনিভার্সিটির লোগো
প্রাইম এশিয়া ইউনিভার্সিটির লোগো  © ফাইল ছবি

নতুন শিক্ষার্থী ভর্তিতে ফের নিষেধাজ্ঞার মুখে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি!’—শীর্ষক প্রতিবেদনের বিষয়ে প্রতিবাদ জানিয়েছে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। প্রতিবাদলিপিতে উচ্চশিক্ষালয়টির পক্ষ থেকে দাবি করা হয়েছে, নির্ধারিত সময়সীমার মধ্যে প্রাইম এশিয়া ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম স্থানান্তর না হওয়ার নেপথ্যের প্রকৃত কারণ ইউনিভার্সিটির চ্যান্সেলর মহোদয়, শিক্ষা মন্ত্রণালয়সহ ইউজিসি অবগত আছেন। স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য জায়গা ক্রয় করার শুরু থেকেই বিভিন্ন প্রতিকূলতা এবং জটিলতার কারণে নির্মাণ কাজ শুরু করা সম্ভব হয়নি।

এছাড়াও গত বছরের ২৭ ডিসেম্বর ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে এবং বর্তমানে নির্মাণ কাজ চলমান আছে। কিন্তু এ বিষয়ে আপনাদের তরফ হতে কোন সংবাদ প্রকাশিত হয়েছে মর্মে প্রতীয়মান হয় না। ইউনিভার্সিটি কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরের সময় চেয়ে পত্র দিয়েছে, বিষয়টি সঠিক এবং সময় চাওয়ার কারণ যথার্থই যুক্তি সংগত এবং সুষ্পষ্ট—দাবি করা হয়েছে একই প্রতিবাদলিপিতে।

দ্যা ডেইলি ক্যাম্পাসের বক্তব্য: বিগত বছরের শুরুতে নতুন শিক্ষার্থী ভর্তিতে ইউজিসির নিষেধাজ্ঞা পাওয়া চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি প্রাইম এশিয়া ইউনিভার্সিটি। পরবর্তীতে তাদের আবেদনের প্রেক্ষিতে দফায় দফায় সময় বৃদ্ধি করে ২০২৩ এর ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় প্রদান করে কমিশন। সে সময় শেষ হওয়ার পর উচ্চশিক্ষালয়টি আবারও এক বছরের মতো সময় চেয়ে কমিশনে আবেদন জানানোর পর এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত প্রদান করেনি কমিশন। এসব নথির আলোকে সংবাদটি প্রচার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ