০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৪

দক্ষ প্রকৌশলীর লক্ষ্যে এডাস্ট শিক্ষার্থীদের আন্তর্জাতিক টেক্সটাইল মেলায় অংশগ্রহণ

দক্ষ প্রকৌশলীর লক্ষ্যে এডাস্ট শিক্ষার্থীদের আন্তর্জাতিক টেক্সটাইল মেলায় অংশগ্রহণ  © টিডিসি ফটো

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির (এডাস্ট) বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে নিয়মিত বাংলাদেশের নামকরা সব টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে ইন্ডাস্ট্রিয়াল ভিজিট এবং বিভিন্ন মেলা ও সেমিনারের অংশগ্রহণ করে আসছে। 

তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক বিদ্যার সমন্বয়ে একজন দক্ষ ও কৌশলী টেক্সটাইল ইঞ্জিনিয়ার হতে এবং কর্মপরিবেশ সম্পর্কে ধারণা পেতে এ ধরনের উদ্যোগ নিয়েছে উচ্চশিক্ষালয়টি। এরই ধারাবাহিকতায় শনিবার (৩ ফেব্রুয়ারি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে ডিটিজি-২০২৪, আইসিসিবিতে ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্ট যন্ত্রপাতি প্রদর্শনীতে অংশগ্রহণ করে। 

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ নূর নবী রাজ ও ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি বিভাগের কো-অর্ডিনেটর রাকিয়া জান্নাতের নেতৃত্বে ৭০ জন শিক্ষার্থীদের একটি দল এই মেলায় অংশগ্রহণ করে। 

ডিটিজি-২০২৪ সবচেয়ে বড় টেক্সটাইল যন্ত্রপাতি প্রদর্শনী মেলা যেখানে ৩৫টি দেশ ও অঞ্চলের ১২০০টি শীর্ষস্থানীয় ব্র্যান্ড তাদের আধুনিক যন্ত্রপাতি, উন্নত কৌশল, কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ এবং সর্বশেষ টেক্সটাইল ও গার্মেন্ট শিল্পের নবতর দিক তুলে ধরে। মেলায় অংশগ্রহণে সার্বিক সহায়তা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম।