১৮ অক্টোবর ২০২৩, ১১:০১

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সিরাতুন্নবী (সা.) উপলক্ষে সেমিনার

অতিথিবৃন্দের হাত থেকে পুরস্কার নিচ্ছেন এক শিক্ষার্থী  © টিডিসি ফটো

সিরাতুন্নবী (সা.) উপলক্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে "বিশ্বায়নের যুগে আদর্শ তরুণ : প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায়" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের সেমিনার হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনারেল এডুকেশন (সিজিইডি) এ সেমিনার আয়োজন করে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভারপ্রাপ্ত ট্রেজারার ড. মো. মোয়াজ্জম হোসেন সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সিজিইডি'র কোঅর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারের প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামি ব্যক্তিত্ব ও গবেষক ড. মীর মনজুর মাহমুদ। মডারেটর ছিলেন সিজিইডি'র সহযোগী অধ্যাপক ড. আবু আইয়ুব মো. ইব্রাহিম। 

অনুষ্ঠানে বক্তারা ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য তোমাদেরকে আন্তর্জাতিক মানের আদর্শ তরুণ হতে হবে। বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মোহাম্মদ (সা.) এর আদর্শ অনুসরণ করতে হবে। ভাল মানুষ হওয়ার স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। সময়ের সদ্যবহার ও মানুষর জন্য কাজ করতে হবে। আজ সমগ্র মানবতাকে মুক্তির জন্য ইসলামকেই বেছে নিতে হবে। কারণ মানুষের জন্য স্রষ্টা কর্তৃক মনোনীত ও গ্রহণযোগ্য একমাত্র জীবন ব্যবস্থা হলো ইসলাম। ইসলামের এই সুমহান আদর্শকে ধারণ করার মধ্যেই নিহিত রয়েছে মানুষের কল্যাণ। 

সেমিনারে অন্যদের মাঝে ইইই বিভাগের প্রধান কে. এম. আক্তারুজ্জামান, সেজিইডি’র সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহসিনা আক্তার, ছাত্র বিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিন প্রমুখ উপস্থিত ছিলেন। 

সেমিনার ছাড়াও সিরাতুন্নবী (সা.) উপলক্ষে ছাত্র-ছাত্রীদের নিয়ে ইসলামিক কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়। সেমিনার শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।