স্টেট ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

  © সংগৃহীত

আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) বিশ্ব শিক্ষক দিবসের সম্মানে এসইউবির সকল শিক্ষকদের নিয়ে দিবসটি উদযাপনের আয়োজন করে। অনুষ্ঠানে এসইউবি’র বিভিন্ন বিভাগের মোট ১৭ জন শিক্ষককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান।

অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান শিক্ষার প্রতি তাদের অটল অঙ্গীকারের জন্য সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘শিক্ষকরা আমাদের প্রতিষ্ঠানের মেরুদন্ড, এবং তাদের উত্সর্গ আমাদের ছাত্রদের ভবিষ্যত গঠন করে। আজ, আমরা তাদের কঠোর পরিশ্রম এবং তরুণ মনকে লালন করার প্রতিশ্রুতি উদযাপন করছি।’ তিনি অনুষ্ঠানে শুধুমাত্র শিক্ষক দিবস উদযাপনই করেনি বরং শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের গুরুত্ব এবং সমাজের একটি উজ্জ্বল ভবিষ্যত গঠনে শিক্ষার ভূমিকার ওপর জোর দিয়েছে।

প্রফেসর ড. হাসান কাওসার, কোষাধ্যক্ষ, এসইউবি তার সমাপনী বক্তব্যে বলেন, ‘শিক্ষক দিবস আমাদের শিক্ষাবিদদের অমূল্য অবদানকে স্বীকৃতি দেওয়ার একটি সুযোগ। আমরা আশা করি এই উদযাপন আমাদের জীবনে শিক্ষকদের প্রভাবের স্মারক হিসেবে কাজ করবে এবং তাদের সমর্থন এবং প্রশংসা করতে সকলকে অনুপ্রাণিত করবে।’

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিক্ষায় উৎকর্ষতা প্রচার করতে এবং তার শিক্ষাবিদদের জন্য প্রশংসার সংস্কৃতি লালন করতে প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষক দিবস উদযাপন একটি গতিশীল এবং সহায়ক শিক্ষার পরিবেশ গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের উত্সর্গকে প্রতিফলিত করতে সহয়ক ভুমিকা রাখবে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মিস তামান্না মাকসুদ, পরিচালক, সেন্টার ফর ইংলিশ ল্যাঙ্গুয়েজ এবং স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জামাল হোসেন (এলপিআর), এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমডিএস, এমএসএস, পিএইচডি (ফেলো)।


সর্বশেষ সংবাদ