০১ আগস্ট ২০২৩, ১৭:০০

৩০ কলেজের শিক্ষার্থীদের নিয়ে এআইইউবিতে ‘দ্য আইডিয়াস চ্যালেঞ্জ’

রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হয় ‘দ্য আইডিয়াস চ্যালেঞ্জ’  © টিডিসি ফটো

বেসরকারি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর সময় ক্লাবের উদ্যোগে ‘দ্য আইডিয়াস চ্যালেঞ্জ ২০২৩’ এর সিজন-৩ আয়োজন করা হয়েছে। শনিবার (২২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ আয়োজন সম্পন্ন হয়।

এবারের প্রতিযোগিতায় রাজধানীর ৩০টি কলেজ হতে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বৈচিত্র্যপূর্ণ গ্রামীণ উন্নয়ন, সুবিধাবঞ্চিত গোষ্ঠী, বিশুদ্ধ পানি ও স্যানিটেশন, বেকারত্ব, ট্রাফিক এবং ই-বর্জ্য, জাতিসংঘের 'সোশ্যাল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি)'-এর উপর পোস্টার ও প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

এবারের আয়োজনে পোস্টার প্রতিযোগিতায় মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজের ‘বিয়ন্ড শ্যাডোস’ দলটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং একেএম রহমতুল্লাহ কলেজের ক্যাপসো ক্লিকস টিম রানার-আপ নির্বাচিত হয়।

প্রোটোটাইপ প্রতিযোগিতায় টিম শিখর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজ এর ‘ক্যাটাস্ট্রফ গেটওয়ে’ টিম রানার-আপ নির্বাচিত হন। আইডিয়াস চ্যালেঞ্জ ২০২৩ প্রতিযোগিতাটি শিক্ষার্থীদের মানসিক জ্ঞান বিকাশের মাধ্যেমে সামাজিক উন্নয়নের বিষয়ে তাদের ধারণা প্রদান এবং পরস্পরের নিকট হতে শেখার মাধ্যমে জ্ঞান লাভের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।

আইডিয়াস চ্যালেঞ্জ ২০২৩ প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এআইইউবির উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুর রহমান। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, শিক্ষক, ঊর্ধ্বতন কর্মকর্তা, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।