চাকরির বাজারে যোগ্যতা প্রমাণে চাই দক্ষতা অর্জন: সিআইইউ উপাচার্য

জব ফেয়ারের উদ্বোধন করেন সিআইইউ উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী
জব ফেয়ারের উদ্বোধন করেন সিআইইউ উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী

দেশের খ্যাতনামা ২৩টি বড় প্রতিষ্ঠান নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হল ক্যারিয়ার বিষয়ক দিনব্যাপি ‘সিআইইউ জব ফেয়ার-২০২৩’। বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে নগরীর জামাল খান ক্যাম্পাসে সিআইইউর ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিস এই ফেয়ারের আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জব ফেয়ার উদ্বোধন করেন সিআইইউ উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। এ সময় তিনি বলেন, চাকরির বাজারে নিজের যোগ্যতা প্রমাণের জন্য চাই দক্ষতা অর্জন। আর দক্ষতা অর্জন করা গেলে চাকরি-ই তরুণদের হাতছানি দিয়ে ডাকবে।

বিকেল ৫টা পর্যন্ত চলা জব ফেয়ারে চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণীদের পদচারণায় মুখর হয়ে উঠে সিআইইউ ক্যাম্পাস। তারা এই সময় ফেয়ারে অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলগুলো ঘুরে দেখেন। পছন্দের জব পেতে সেখানে সিভিও জমা দেন।

মেলায় অংশ নেওয়া নগদের হেড অব চিটাগং কর্পোরেট রাজিব বিশ্বাস বলেন, জব ফেয়ার কেবল নিছক কোনো প্রতিষ্ঠানের পরিচিতি তুলে ধরার জন্য নয়। এখানে চাকরি প্রত্যাশীদের সঙ্গে আমাদের সংযোগ ঘটে। তারা কোন ধরণের চাকরিতে বেশি আগ্রহী সেসব জানা যায়।

অনুষ্ঠানে আরও ছিল ক্যারিয়ার বিষয়ক ওয়ার্কশপ ও সেমিনার। এতে বিভিন্ন সেশনে জব মার্কেটের নানা আদ্যোপান্ত নিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছে বক্তব্য তুলে ধরেন তরুণদের প্রিয় ব্যাক্তিত্ব আহমেদ জীবরান, তানভীর শাহরিয়ার রিমন এবং মনজুরুল হক। পুরো আয়োজনটির সমন্বয় করেন ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিসের কর্মকর্তা মাহমুদ বিন মোহাম্মদ।

সিআইইউ জব ফেয়ার ২০২৩ এর আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, এবারের চাকরি মেলা বহু তরুণ-তরুণীকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে বলে জানান। জব ফেয়ারের সদস্য সচিব সরকার কামরুল মামুন আগামিতে আরও বড় পরিসরে এই ধরণের আয়োজন করা হবে বলে উল্লেখ করেন।


সর্বশেষ সংবাদ