১৭ মে ২০২৩, ১৭:২৮

বৈশ্বিক সড়ক নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে ইউআইটিএসে র‍্যালি

  © টিডিসি ফটো

বৈশ্বিক সড়ক নিরাপত্তায় বর্ণাঢ্য র‌্যালি করেছে দেশের প্রথশ সারির বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস—ইউআইটিএস। ৭ম জাতিসংঘ বৈশ্বিক সড়ক নিরাপত্তা সপ্তাহ ২০২৩ উপলক্ষে এই র‌্যালির আয়োজন করা হয়।

বুধবার (১৭ মে) সকালে এই র‌্যালির আয়োজন করে ইউআইটিএসের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, বাংলাদেশ—সিআইপিআরবি। র‌্যালিটি ঢাকার বারিধারায় ইউআইটিএসের স্থায়ী ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এসময় ইউআইটিএসের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া র‌্যালিটি আয়োজনে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। বলেন, এ বছরের জাতিসংঘ বৈশ্বিক সড়ক নিরাপত্তা সপ্তাহের মূল প্রতিপাদ্য টেকসই যাতায়াত। বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমাদেরকে সড়ক নিরাপত্তায় সচেতনতার সঙ্গে কাজ করতে হবে।

কর্তৃপক্ষসহ নীতি-নির্ধারণী পর্যায় থেকে সড়ক নিরাপত্তায় যে সকল গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়, সকল স্তরের মানুষকে সেসকল পদক্ষেপ বাস্তবায়নে অবস্থানভিত্তিক সহযোগিতা করতে হবে। তবেই সড়কে জননিরাপত্তা বৃদ্ধি পাবে এবং দূর্ঘটনা হ্রাস পাবে।

এসময় অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, প্রক্টর ড. মো. ইয়াছিন আলী, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. মাহবুবুর রহমান, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান জনাব আল ইমতিয়াজ, ছাত্রকল্যাণ বিষয়ক উপদেষ্টা জনাব মো. তারিকুল ইসলাম, সিআইপিআরবির রোড সেইফটি প্রকল্পের ম্যানেজার কাজী বোরহান উদ্দিন, ডেপুটি ম্যানেজার (ট্রেনিং) মোহাম্মদ আমিরুল ইসলাম, মোহাম্মদ সেলিম মিয়া, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা জনাব মো. ওমর ফারুকসহ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ র‌্যালিতে অংশগ্রহণ করেন।