১৯ মার্চ ২০২৩, ১৬:৫৫

সিজিপিএ ৩.৯৭ পেয়ে গ্র্যাজুয়েট হলেন সাবিলা নুর

সাবিলা নুর  © ফাইল ছবি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি) থেকে স্নাতক (গ্র্যাজুয়েশন) সম্পন্ন করেছেন জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাবিলা নূর। রবিবার (১৯ মার্চ) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির ২১তম সমাবর্তন থেকে স্নাতকের সনদ পান তিনি। ইংরেজি বিভাগ থেকে স্নাতকে তার প্রাপ্ত সিজিপিএ ৩.৯৭। 

এদিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এআইইউবির ২১তম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সদয় সম্মতিক্রমে সভাপতিত্ব করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রির সনদ বিতরণ করেন।

বিশ্ববিদ্যালয়টির ২১তম সমাবর্তনে বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৭২২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে কৃতিত্ব ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী ছাত্র-ছাত্রীদের স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র দেওয়া হয়।

সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য, ডিন, ট্রেজারার, রেজিস্ট্রর, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইউজিসি প্রতিনিধি, দেশি-বিদেশি অতিথি, ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেন। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাবিলা নূরের জন্ম ১৯৯৫ সালের ২৭ মে। তার মিডিয়া জগতে আগমন ঘটে মডেলিংয়ের মাধ্যমে। টেলিভিশন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার পর তিনি কয়েকটি খণ্ড নাটকে অভিনয় করেন। সাবিলার প্রথম অভিনীত নাটক ইউ টার্ন। ২০১৪ সালে তার ক্যারিয়ার শুরুর পর তিনি বেশকিছু দর্শকনন্দিত নাটকে অভিনয় করেছেন।